শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

রাজ্যের এই জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা! রইলো বিস্তারিত

০১:৪২ পিএম, জুন ২৪, ২০২১

রাজ্যের এই জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা! রইলো বিস্তারিত

বংনিউজ২৪x৭ ডেস্কঃ গত সপ্তাহে বেশ কয়েকদিন বৃষ্টিমুখর ছিল রাজ্য। বর্তমানে তাপমাত্রাও অনেকটাই নিম্নমুখী। দিনের দিকে গরম থাকলেও রাতের আবহাওয়া অনেকটাই নিম্নমুখী। তবে টানা বৃষ্টি কমলেও আপাতত দক্ষিণবঙ্গের জেলায় জেলায় দফায় দফায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ সকাল থেকেই মেঘলা রোদের দেখা মিলছে রাজ্যে।

প্রসঙ্গত ফের ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে উত্তর-পশ্চিম বিহার ও সংলগ্ন উত্তরপ্রদেশে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী মৌসুমী অক্ষরেখা পঞ্জাব হয়ে উত্তরপ্রদেশের ওপর দিয়ে বিহার থেকে ঝাড়খন্ড ও দক্ষিণবঙ্গ হয়ে উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। আর সেকারণেই সপ্তাহ জুড়ে রাজ্যে বৃষ্টি হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

[caption id="attachment_19951" align="alignnone" width="1000"]রাজ্যের এই জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা! রইলো বিস্তারিত রাজ্যের এই জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা! রইলো বিস্তারিত [/caption]

উল্লেখ্য আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পং সহ জলপাইগুড়ি জেলায় আজ ও আগামিকাল মাঝারি-ভারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলেই জানা গেছে। এছাড়া বাংলাদেশ সংলগ্ন জেলাগুলিতে শনিবার মাঝারি-ভারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

[caption id="attachment_19952" align="alignnone" width="1000"]রাজ্যের এই জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা! রইলো বিস্তারিত রাজ্যের এই জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা! রইলো বিস্তারিত [/caption]

অন্যদিকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ পশ্চিমের জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া কলকাতায় মাঝারি বৃষ্টি ও দুই মেদিনীপুর সহ দুই ২৪ পরগনায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামিকাল থেকে উপকূলের জেলাগুলিতে বৃদ্ধি পাবে বৃষ্টির পরিমাণ। এছাড়া শনিবার কলকাতা সহ নদিয়া, দুই ২৪ পরগনা জেলায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।