শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ফের বন্ধ হল পুরীর মন্দির! আগামী ১৫ই মে পর্যন্ত ভক্তদের জন্য বন্ধ থাকবে মন্দিরের দরজা

০৩:০৪ পিএম, এপ্রিল ২৫, ২০২১

ফের বন্ধ হল পুরীর মন্দির! আগামী ১৫ই মে পর্যন্ত ভক্তদের জন্য বন্ধ থাকবে মন্দিরের দরজা

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশব্যাপী ভয়াবহ আকার নিয়েছে মারণ করোনা। প্রতিদিন ঝড়ের গতিতে বাড়ছে সংক্রমণ। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। প্রতিদিন ভয়ঙ্কর দুঃস্বপ্নের মতো তাড়া করে বেড়াচ্ছে মারণ করোনা। দৈনিক করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব রেকর্ডের ধারা জারি রয়েছে দেশে। আর এরই মাঝে ফের বন্ধ হল পুরীর মন্দিরের দরজা।

প্রসঙ্গত করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে আগামী ১৫ই মে পর্যন্ত ভক্তদের জন্য বন্ধ থাকবে মন্দিরের দরজা। গতকাল এমনই সিদ্ধান্ত নিয়েছেন শ্রী জগন্নাথ মন্দির কর্তৃপক্ষ (এসজেটিএ)। তবে জানা গেছে মন্দিরের দরজা বন্ধ থাকলেও নিয়মিত নিত্য পুজো চলবে। গতকাল মন্দির কমিটির মুখ্য প্রশাসক কৃষাণ কুমার সেবায়েত সংগঠন, পুলিশ সুপার, জেলা কালেক্টর, বিভিন্ন পক্ষের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক সম্পন্ন করে।

অন্যদিকে বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী জানা গেছে, আগামী ১৫ মে, অক্ষয় তৃতীয়ার দিন থেকেই আরম্ভ হবে রথযাত্রার প্রস্তুতি। চন্দনযাত্রা, স্নানযাত্রা ও রথযাত্রার কথা মাথায় রেখে মন্দির কর্তৃপক্ষ যথেষ্ট পরিমাণ মাস্ক ও স্যানিটাইজার কিনবে বলেও জানা গেছে। এছাড়া মন্দির কমিটির আধিকারিক ও সেবায়েতদের নিয়মিত স্ক্রিনিং ও পরীক্ষা করা হবে বলেও জানায় কর্তৃপক্ষ। সঙ্গে রথযাত্রার প্রস্তুতি নিয়ে যেসব কর্মীরা রয়েছেন ও মন্দিরের পূজারীদেরও টিকাকরণের ব্যবস্থা করা হবে বলে জানা গেছে।