আমফানে সবুজ কলকাতা হারানোর আক্ষেপ, গর্ভস্থ সন্তানকে চিঠি শুভশ্রীর

Image Source: Google

বংনিউজ ডিজিটাল ডেস্কঃ “তোকে সৃষ্টি করার যে আনন্দ প্রত্যেকদিন আমি উপভোগ করি, পৃথিবীর সবাই সেই আনন্দ উপভোগ করবে খুব তাড়াতাড়ি। শুধু সময়ের অপেক্ষা” গর্ভস্থ সন্তানের উদ্দ্যেশ্যে লিখলেন শুভশ্রী। এমনিতেই দেশ জুড়ে করোনা আতঙ্ক। কাজ বন্ধ থাকায় হাজার হাজার মানুষের পেটে খাবার জুটছেনা আবার পরিযায়ী শ্রমিকর বাড়ি ফেরার তাগিদে পা হেটেই শুরু করেছে যাত্রা। তারপর বাংলার ভুপৃষ্ঠে আছড়ে পড়লো আমফান। চারদিক তছনছ করে দিল কিছু ঘণ্টায়। কলকাতার এই মর্মান্তিক দৃশ্য দেখে মন কেঁদে উঠছে শুভশ্রীর।

কিছুদিন আগেই তিনি জানান তার এবং রাজ চক্রবর্তীর প্রথম সন্তান আসতে চলেছে পৃথিবীতে। কিন্তু বর্তমানে যা পরিস্থিতি সেই কথা ভেবেই গর্ভস্থ সন্তানের জন্য লিখলেন চিঠি। তিনি লিখেছেন ” সবাই এই সময় বলে হাসি খুশি থাকতে কিন্তু কি করে থাকবো, চারিদিকে যেনো অচেনা কলকাতা, এত ভয়াবহ দৃশ্য আগে দেখিনি, ৮২ হাজার মানুষে এখন গৃহহীন, কলকাতার বুকে হাজার হাজার গাছ ভেঙে গেছে,তোকে গল্ফগ্রীন, সাউদার্ন এভিনিউ, ময়দানের সবুজ দৃশ্য আর দেখানো হল না।”

তোর জন্য।।।

ভালো থাকুন , সবাই সবার পাশে থাকুন।

Posted by Subhashree Ganguly on Saturday, May 23, 2020

এছাড়াও তিনি প্রকৃতির এই তাণ্ডব লীলার উদ্যেশ্যে বলেন ” আমরাই তো ফ্ল্যাট, কারখানা বানানোর তাগিদে বন, জঙ্গল কেটে পরিষ্কার করে দিয়েছি, প্রকৃতি এখন তার হিসেব নিচ্ছে। প্রকৃতি মেতেছে তাণ্ডব নৃত্যে। এতদিন আমরা প্রকৃতি নষ্ট করে যে অন্যায় করেছি তার সমস্ত হিসেব নিচ্ছে প্রকৃতি”। পরিশেষে তিনি বলেন তবে আবার আমরা সুস্থ পৃথিবীর মুখ দেখব, আবার ফিরে পাবো চেনা কলকাতাকে, আবার পুরোনো ছন্দে ফিরবে বাংলা। যতই কঠিন পরিস্থিতি আসুক বাংলা ঠিক রুখে দাঁড়াবে।

আরও পড়ুনঃ  আসছে সৃজিত মুখার্জি পরিচালিত কাকাবাবু সিরিজের তৃতীয় ছবি

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.