শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

ফিরহাদ প্রার্থী হলেও পুরভোটে তৃণমূলের কোনও মেয়র মুখ নেই

১১:১৩ পিএম, নভেম্বর ২৬, ২০২১

ফিরহাদ প্রার্থী হলেও পুরভোটে তৃণমূলের কোনও মেয়র মুখ নেই

পুরপরিষেবায় ফিরহাদের অভিজ্ঞতাকে কাজে লাগাতে আবারও তাঁকে দেওয়া হয়েছে কলকাতা পুরভোটে লড়াই করার জন্য প্রার্থীপদ। তবে মেয়র মুখ নিয়ে রয়েছে জল্পনা। ফিরহাদ হাকিমকে প্রার্থী করা হলেও মেয়র মুখ হিসেবে তাঁকে দল ভাবছে কিনা সেই নিয়ে সংশয় রয়েছে।

কলকাতা পুরসভার মেয়র পদ থেকে শোভন চট্টোপাধ্যায়ের ইস্তফা দেওয়ার পর সেই পদে আসীন হন ফিরহাদ হাকিম। সেই থেকে মেয়র হিসেবে দায়িত্ব সামলেছেন তিনি। কিন্তু তার পর পুর বোর্ডের মেয়াদ ফুরিয়ে যাওয়ায় প্রশাসক বসিয়ে কাজ চালানো হচ্ছে পুরসভার। সেই প্রশাসকও করা হয়েছে ফিরহাদকেই। পুর ও নগরোন্নয়ন মন্ত্রীও ছিলেন তিনি। কিন্তু তারপর এই দফতরের দায়িত্ব যায় চন্দ্রিমা ভট্টাচার্যের উপর। এরপর ফের তাঁর নিজের ওয়ার্ড থেকেই টিকিট দেওয়া হয়েছে ফিরহাদকে।

এদিকে ভোটে জিতলে ফিরহাদ হাকিমই যে ভাবী মেয়র হবেন, সে বিষয়ে এখনও নিশ্চয়তা নেই। ফিরহাদ হাকিম অবশ্য জানিয়েছেন, "আমি দলের অনুগত সৈনিক। ভোটের পর যে দায়িত্ব দেবে দল, সেটাই করব।"২০১৮ সালে শহর কলকাতার রাজনৈতিক পরিস্থিতিতে বদল হওয়ায় আচমকা পুরসভার দায়িত্বে আসা ফিরহাদ হাকিমের।

ফিরহাদ হাকিমের আমলে 'টক টু মেয়র' পরিষেবা শুরু হয়। সেই পরিষেবা থেকে উপকৃত হয়েছেন বহু শহরবাসী।তাঁর সময়ে কলকাতা পুরসভার নাগরিক পরিষেবার উন্নতি হয়েছে বলেও মত নগরবাসীর। করোনা আবহে যেভাবে তিনি কাজ সামলেছেন তা যথেষ্ট প্রশংসার দাবি রাখে।