জনপ্রিয় কোনও নেতা থাকছেন না বিজেপির প্রার্থী তালিকায়

জনপ্রিয় কোনও নেতা থাকছেন না বিজেপির প্রার্থী তালিকায়
জনপ্রিয় কোনও নেতা থাকছেন না বিজেপির প্রার্থী তালিকায়

পুরভোটের দিন ঘোষণা হয়ে গিয়েছে। এবার প্রার্থী তালিকা প্রকাশ করে চমক দিতে চাইছে রাজনৈতিক দল গুলি। যেহেতু আজ থেকেই নমিনেশন জমা দেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে তাই যত দ্রুত সম্ভব প্রার্থী তালিকা ঘোষণা করবে দল গুলি। এরমধ্যে বিজেপি জনসংযোগে জোর দিয়েই প্রার্থী বাছাই করতে চাইছে।

বিজেপি সূত্রে খবর, জনপ্রিয় কোনও নেতা খুব বেশি থাকছে না প্রার্থী তালিকায়। তবে সমাজের সব অংশের প্রতিনিধিদের রাখার চেষ্টা করা হবে। এলাকার স্থানীয় লোক, সংশ্লিষ্ট ওয়ার্ডে বিজেপির কাজের সঙ্গে যারা যুক্ত, এমন ব্যক্তিদের অগ্ৰাধিকার পাবেন। এছাড়াও পুরনো আরএসএস, বিশ্ব হিন্দু পরিষদের সদস্যদেরও প্রার্থী করতে পারে গেরুয়া শিবির।

এদিকে বিজেপির মেয়র পদের মুখ নেই বলে শোনা গিয়েছে বারবার। এখনও বিজেপির মেয়র মুখ ঠিক করতে পারেনি দল। তবে ডেপুটি মেয়র হিসেবে মিনা দেবী পুরোহিতের নাম প্রাথমিকভাবে উঠে আসছে। যদিও বিজেপির তরফে জানানো হয়েছে কাউকে মেয়র মুখ করে লড়াই করবে না বিজেপি। বরং জেতার পর মেয়র পদপ্রার্থী কে হতে পারেন তা ঠিক করা হবে।

ইতিমধ্যেই কলকাতার পুরভোটের জন্য বিশেষ কমিটি গঠন করেছে বিজেপি। সেখানে চারটি ভাগে কলকাতাকে ভাগ করে সেই অংশের ইনচার্জ করা হয়েছে রুদ্রনীল ঘোষ, প্রিয়াঙ্কা টিব্রেওয়াল, তুষার ঘোষ এবং কল্যান চৌবেকে। রুপা গঙ্গোপাধ্যায় সহ ১৪ জন কে নিয়ে পরিচালন কমিটি তৈরি করা হয়েছে। অন্যদিকে, সাংসদ অর্জুন সিং, বিজেপির সহ সভাপতি রাজু বন্দ্যোপাধ্যায়, সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতকে ভোট পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে।