মানুষের জন্য আমার প্রাণহানি হলেও সমস্যা নেই, করোনার টীকা নেওয়ার পর জানালেন ফিরহাদ

মানুষের জন্য আমার প্রাণহানি হলেও সমস্যা নেই, করোনার টীকা নেওয়ার পর জানালেন ফিরহাদ
মানুষের জন্য আমার প্রাণহানি হলেও সমস্যা নেই, করোনার টীকা নেওয়ার পর জানালেন ফিরহাদ

রাজ্যের পুর ও নগর উন্নয়ন মন্ত্রী তথা কলকাতা পুরপ্রশাসকবোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিম আজ দেশীয় সংস্থার তৈরি করোনা ভ্যাকসিন কোভ্যাকসিনের একটি ডোজ পরীক্ষামূলকভাবে গ্রহণ করেছেন। কোভ্যাকসিনের ট্রায়ালে স্বেচ্ছাসেবক হতে চেয়ে ফিরহাদ হাকিম নাইসেডে আবেদন করেছিলেন। এর প্রেক্ষিতে নাইসেড কতৃপক্ষ আজ বিকেলে তাকে আসার জন্য আমন্ত্রণ জানায়। বিকেলে নাইসেডে গিয়ে ফিরহাদ হাকিম পরীক্ষামূলকভাবে টিকার একটি ডোজ গ্রহণ করেন। এর আগে নাইসেডের অধিকর্তা ডাক্তার শান্তা দত্ত, বৈজ্ঞানিক ও চিকিৎসকরা তাকে ভ্যাকসিনের সম্ভাব্য প্রভাব সম্পর্কে অবহিত করেন। টিকা দেওয়ার আগে তার শরীরে পালস, অক্সিজেনের মাত্রা ও রক্তচাপ পরীক্ষা করা হয়। টিকা নেওয়ার পর ফিরহাদ হাকিম সাংবাদিকদের বলেন, তিনি ভালো আছেন, সুস্থ বোধ করছেন, তার শারীরিক কোনো অসুবিধা নেই। টিকার ফলাফল দ্রুত প্রকাশ করে, জনসাধারণের জন্য এই টিকা যাতে দ্রুত বাজারে আসে তার উদ্যোগ নেওয়ার জন্য তিনি চিকিৎসক, বৈজ্ঞানিকদের অনুরোধ জানান। ২৮ দিন পর ফের পরীক্ষামূলকভাবে কোভ্যাকসিনের আরেকটি ডোজ ফিরহাদ হাকিম গ্রহণ করবেন।

টিকা নেওয়ার পর ফিরহাদ হাকিম সাংবাদিকদের বলেন, তিনি ভালো আছেন, সুস্থ বোধ করছেন, তার শারীরিক কোনো অসুবিধা নেই। টিকার ফলাফল দ্রুত প্রকাশ করে, জনসাধারণের জন্য এই টিকা যাতে দ্রুত বাজারে আসে তার উদ্যোগ নেওয়ার জন্য তিনি চিকিৎসক, বৈজ্ঞানিকদের অনুরোধ জানান। ২৮ দিন পর ফের পরীক্ষামূলকভাবে কোভ্যাকসিনের আরেকটি ডোজ ফিরহাদ হাকিম গ্রহণ করবেন।

ভ্যাকসিন নিতে ইচ্ছা প্রকাশ করায় পুরমন্ত্রীকে ধন্যবাদ জানানো হয় নাইসেডের তরফে। এ প্রসঙ্গে ফিরহাদ হাকিম পাল্টা নাইসেডের অধিকর্তাদের ধন্যবাদ জানান। বলেন, “একটা ভ্যাকসিন নিলে যদি মানুষের উপকারে লাগে তাহলে সেটাই বড় কথা”।

এদিন টিকা নেওয়ার পর ফিরহাদ হাকিমকে জানান, “টিকা নিয়ে একদম সুস্থ আছি। ওনাদের ধন্যবাদ জানাই এই সুযোগ করে দেওয়ার জন্য। উনাদের আরো বলেছি যত তাড়াতাড়ি সম্ভব এর ফলাফল নিয়ে জনসাধারণের জন্য যাতে এই ভ্যাকসিন চালু করা যায়।” পাশাপাশি নিজের অভিজ্ঞতা জানিয়ে মন্ত্রী বলেন, “টিকা নেওয়ার পর আমাকে আধঘন্টা বসিয়ে রেখে ছিল। দেখলাম কোন অসুবিধা হয়নি। আমি ভালো আছি। আমার একটুখানি অসুবিধা যদি হয় তাতেও কিছু আসে যায় না। প্রাণহানি হলেও কোন সমস্যা নেই। মানুষের যদি ভালো হয় তবে সেটাই আমার কাছে লাভ।”

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.