রোহিত শর্মার দাবীতেই কি বিশ্বকাপ দলে ফিরলেন অশ্বিন? জানুন কামব্যাকের আসল কারণ

রোহিত শর্মার দাবীতেই কি বিশ্বকাপ দলে ফিরলেন অশ্বিন? জানুন কামব্যাকের আসল কারণ
রোহিত শর্মার দাবীতেই কি বিশ্বকাপ দলে ফিরলেন অশ্বিন? জানুন কামব্যাকের আসল কারণ

২০১৭ সালে ভারতের হয়ে শেষ টি-২০ খেলেছিলেন তিনি। চার বছর পর ফের ভারতের টি-২০ বিশ্বকাপ দলে জায়গা পেলেন রবিচন্দ্রন অশ্বিন। এরপরই প্রশ্ন উঠছে এতদিন পর কেন তাঁকে দলে ফেরানো হল? এর পিছনে কি শুধু নির্বাচকরাই রয়েছেন নাকি রয়েছে অন্য কারোর ভূমিকা? এখানেই উঠে এসেছে এক চমকপ্রদ তথ্য। জাতীয় টি-২০ দলে অশ্বিনের এই কামব্যাকের পিছনে নাকি রয়েছে রোহিত শর্মার হাত।

সূত্রের খবর, বিশ্বকাপের দল গঠনের জন্য নির্বাচক কমিটি যখন বৈঠকে বসেন, তখন অশ্বিনকে দলে নেওয়ার জন্য জোর দেন রোহিত৷ এবারের বিশ্বকাপ হতে চলেছে সংযুক্ত আরব আমিরশাহীতে। সেখানে পিচে অশ্বিন ঠিক কতটা কার্যকরী হতে পারে নির্বাচকদের সামনে তা-ই তুলে ধরেন হিটম্যান। আর দলের সহ-অধিনায়কের এই জোরালো দাবী কিছুতেই সরিয়ে দিতে পারেননি নির্বাচক কমিটির সদস্যরা। তাই রোহিতের কথা মতোই ভারতের ১৫ জনের স্কোয়াডে জায়গা পান অশ্বিন।

উল্লেখ্য, এশিয়ার মাঠে বল হাতে বেশ কার্যকরী ভারতের এই তারকা স্পিনার। টি-২০তে ৪৬ ম্যাচে মোট ৫২টা উইকেট নিয়েছেন অশ্বিন। তার চল্লিশটাই উপমহাদেশীয় পিচে। গত আইপিএলেও আমিরশাহীতে বেশ ভালো ফর্মে ছিলেন অশ্বিন। তাঁকে খেলতে রীতিমতো অসুবিধায় পড়েছিলেন বিপক্ষের ব্যাটসম্যানরা। পাশাপাশি অশ্বিন ব্যাটটাও বেশ ভালোই করতে পারেন। একজন পারফেক্ট অলরাউন্ডারের তকমা দেওয়া যায় তাঁকে। চলতি বছরেও একই মরুশহরে তিনি যে দারুণ ছন্দেই থাকবেন, এ বিষয়ে একপ্রকার নিশ্চিত রোহিত। ফলে তাঁর দাবী অনুযায়ীই অশ্বিনকে ফেরানো হল বিশ্বকাপের দলে। ভারতীয় এই তারকা অফ স্পিনার এখন বিশ্বকাপে দলকে জেতাতে কী ভূমিকা নেন, তাই দেখার জন্যই মুখিয়ে রয়েছে ক্রিকেট বিশ্ব।