শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

বাস্তবে কোনদিন মদ ছুতেন না, কিন্তু পর্দায় দক্ষ মাতালের চরিত্রে অভিনয় করেছেন এই অভিনেতা

০৩:২০ পিএম, অক্টোবর ৪, ২০২১

বাস্তবে কোনদিন মদ ছুতেন না, কিন্তু পর্দায় দক্ষ মাতালের চরিত্রে অভিনয় করেছেন এই অভিনেতা

বংনিউজ২৪x৭ ডেস্কঃ সিনেমার অর্থই হল বিনোদন। আর বিনোদন মানেই অ্যাকশন, রোম্যান্স,থ্রিল, কমেডি সবই থাকবে। রান্নাতে সঠিক স্বাদ আনার জন্য যেমন তড়কা লাগে ঠিক তেমনই সিনেমায় আলাদা স্বাদ আনতে লাগে কমেডি। একটি সিনেমা হিট হতে গেলে তাঁর পেছনে কমেডিয়ান দের অবদান থাকে অনেকাংশে। এমনই একজন প্রতিভাবান কমেডিয়ান হলেন কেষ্ট মুখার্জী। যিনি ৭০-৮০ দশকে বলিউড এবং টলিউডে রাজ করেছেন। দিয়ে গেছেন একাধিক উপহার দর্শকদের। তবে তাঁর একটি বিশেষ গুন ছিল। সেটি হল তিনি বাস্তবে কোনওদিন মদ ছুয়েও দেখেন নি। কিন্তু পর্দায় মাতালের চরিত্র অসাধারন ভাবে ফুটিয়ে তুলতেন।

এমনকি এই শিল্পিকে মাতাল বলেই চিনত সকলে। নাটক এর হাত ধরে অভিনয় জগতে অভিষেক তাঁর। তারপর বাংলার অন্যতম সেরা পরিচালক ঋত্বিক ঘটকের নাগরিক ছবিতে। তবে এই ছবি যখন মুক্তি পায় তখন পরিচালক এবং অভিনেতা দুজিনেই পৃথিবীতে ছিলেন না। বাংলা ছবিতে অভিনয়ের পরে সেই ছবি মুক্তি না পেলেও তিনি অভিনয় করার জন্য মুম্বই পাড়ি দেন। আর সেখানেই সুযোগ পান নিজের পরিচিতি গড়ে তোলার।

তারপরই তাঁর লাগামহীন যাত্রা। মুম্বইয়ের রাজ কাপুরের সঙ্গে তিসরী কাসম’, ‘জিতা দিল’ ছবিতে অভিনয় করে তিনি কমেডিয়ান হিসেবে স্থায়ি জায়গা করে নেন বলিউডে। তারপরে তিনি ‘জঞ্জির’, ‘আপ কি কসম ‘শোলে’ ইত্যাদি একাধিক ছবিতে কাজ করে জিতে নেন সহস্র মানুষের মন। ১৯৮৫ সালে ম্রিত্যুবরন করেন এই অভিনেতা।