বিস্ময়কর! একসঙ্গে চারটি ছবি এঁকে নজির বীরভূমের এই যুবকের, হতবাক সোশ্যাল মিডিয়া

বিস্ময়কর! একসঙ্গে চারটি ছবি এঁকে নজির বীরভূমের এই যুবকের, হতবাক সোশ্যাল মিডিয়া
বিস্ময়কর! একসঙ্গে চারটি ছবি এঁকে নজির বীরভূমের এই যুবকের, হতবাক সোশ্যাল মিডিয়া

সোশ্যাল মিডিয়ায় আমরা প্রায়শই নানা বিচিত্র শিল্পকর্মের নমুনা দেখতে পাই। বিশেষ করে বিভিন্ন চিত্রশিল্পীর আঁকা ছবি প্রায়ই ভাইরাল হয়ে ওঠে। নিমেষেই যা কেড়ে নেয় নেটিজেনদের মন। তবে আমরা সাধারণত তুলি হাতে কোনও শিল্পীকে একটি ছবিই আঁকতে দেখি। কিন্তু যদি বলা হয় তুলির টানে কেউ একসঙ্গে একেবারে চার-চারটি ছবি এঁকে ফেলেছেন? শুনতে অবিশ্বাস্য লাগলেও এমনটাই ঘটেছে বাস্তবে। আর এই কাণ্ড করে রাতারাতি নজির গড়ে ফেলেছেন বীরভূমের বিস্ময় যুবক নুরুল হাসান।

নুরুল একইসঙ্গে চারটি ছবি আঁকতে সিদ্ধহস্ত। প্রথমে একসঙ্গে মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলির ছবি আঁকার পর দ্বিতীয় ছবি হিসেবে একসঙ্গে ‘তিন খান’ অর্থাৎ আমির, শাহরুখ ও সলমনের ছবি আঁকেন নুরুল। এরপর তৃতীয় ছবি হিসেবে তিনি একসঙ্গে চারজনের ছবি আঁকলেন। যাঁদের ছবি নুরুল এঁকেছেন তাঁরা হলেন এপিজে আবদুল কালাম আজাদ, অভিনেতা সোনু সুদ, শহিদ ভগৎ সিং এবং শহিদ জওয়ান বিক্রম বাত্রা। তাঁর এই ছবি এখন নিমেষেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

বীরভূমের পাইকর থানার অন্তর্গত আমডোল গ্রামের বাসিন্দা নুরুল বর্তমানে গ্রাজুয়েশন শেষ করে চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন। তবে ছেলেবেলা থেকেই ছবি আঁকার দিকে ঝোঁক তাঁর। তবে কৃষক পরিবারের ছেলে হওয়ার কারণে আঁকার জন্য আলাদা করে প্রশিক্ষণ নেওয়া হয়ে ওঠেনি। কিন্তু মনের অদম্য ইচ্ছে থেকেই ইউটিউব দেখে নানা ধরনের ছবি আঁকা রপ্ত করেন তিনি। এরপর নিজেই একটি ইউটিউব চ্যানেল খুলে সেখানে নিজের আঁকা আপলোড করতে শুরু করেন। ধীরে ধীরে বাড়তে থাকে ফলোয়ারের সংখ্যাও৷

এসবের মধ্যেই একদিন ইউটিউবে নুরুল দেখেন কোনও এক শিল্পী একসঙ্গে দু’টি ছবি আঁকছেন। তা দেখে তিনি ওই ইউটিউবের ভিডিওর কমেন্টে লেখেন, তিনিও এই ধরনের ছবি আঁকতে চান যদি তা ওই ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়। কিন্তু ওই ইউটিউবার সরাসরি জানান নুরুল এমন ছবি আঁকতে পারবেন না। পরে নুরুল আবার ওই এক ভিডিও অন্য জায়গায় দেখে ফের যোগাযোগ করেন। তখন ওই ইউটিউবার নুরুলের আঁকা ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোড করবেন বলে কথা দেন। এরপরই একসঙ্গে ধোনি ও কোহলির দু’টি ছবি এঁকে ফেলেন নুরুল। ধীরে ধীরে তিনটি ও পরে চারটি ছবিও আঁকেন। যে ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়৷

নুরুলের আঁকা সেই ছবি ইতিমধ্যেই নেটিজেনদের প্রশংসা কুড়িয়েছে। শুধু নেটিজেনরাই নন, নুরুলের এই ছবি আঁকার ভিডিওটি দেখে মুগ্ধ স্বয়ং সোনু সুদ। তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে সেটি শেয়ার করেছেন অভিনেতা। এমনকি নুরুল-ই হচ্ছেন ভারতের প্রথম কোন শিল্পী যিনি একসঙ্গে চারটি আঁকতে পারেন, এমন দাবিও করেছেন বিশিষ্টজনেরা। অন্যদিকে, সম্প্রতি তাঁর আঁকা ছবি ভাইরাল হয়ে যাওয়ার পর দেশের বিভিন্ন শিল্পীরা নুরুলের সঙ্গে যোগাযোগও করেছেন। এমনকি বিভিন্ন রিয়েলিটি শোতে অংশগ্রহণের জন্য আহ্বান জানানো হচ্ছে নুরুলকে।