ছাত্রছাত্রী ও শিক্ষকদের জন্য এবার গুগল মিটের নতুন আপডেট

ছাত্রছাত্রী ও শিক্ষকদের জন্য এবার গুগল মিটের নতুন আপডেট
ছাত্রছাত্রী ও শিক্ষকদের জন্য এবার গুগল মিটের নতুন আপডেট

এবার শিক্ষার্থী ও শিক্ষকদের সুবিধার জন্য গুগল মিটের তরফে mute all students , moderation , tools, end meeting for everyone সহ আরও বেশ কিছু আপডেট নিয়ে আসা হয়েছে। এর ফলে যেমন একদিকে সুবিধা পাবেন পড়ুয়ারা তার সঙ্গেই সুবিধা পাবেন শিক্ষকেরাও।

বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে যেহেতু অনলাইন মাধ্যম যথেষ্ট গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে সেই কারণেই মনে করা হচ্ছে সুবিধা হবে সকলের। এছাড়াও অনলাইন পড়াশোনার জন্য গুগলের তরফে বাজারে আনা হয়েছিল বেশ কিছু মাধ্যম। আর সেটি সুবিধা দিয়েছিল সকলকেই।

এমনকি এই সার্চ ইঞ্জিনের পক্ষ থেকে নিয়ে আসা হয়েছিল বেশ কিছু security control এর সুবিধাও। যার সাহায্যে সহজেই অনলাইনে ক্লাস করতে পারবে পড়ুয়ারা এবং শিক্ষকেরাও। পাশাপাশি ভুল বশত বাকিরা যাতে ঢুকে না পড়তে পারে সেই কারণে আনা হয়েছিল gatecrashing ফিচার।

এছাড়াও রয়েছে end meeting for everyone. এর ফলে সম্পূর্ণ ক্লাস শেষ হয়ে যাওয়ার পরে শিক্ষকেরা এই ফিচার ব্যবহার করতে পারেন। অর্থাৎ অনলাইন মাধ্যমে যাতে কোন অসুবিধার মধ্যে পড়তে না হয় সেই কথা মাথাতে রেখে এবারে গুগলের তরফে নিয়ে আসা হয়েছে এই বিশেষ আপডেটগুলি। এর ফলে সুবিধা হবে সাধারণ মানুষেরই।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.