শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

এই মহৎ উদ্দেশ্যে ১৮ বছর পর সাধের চুল কাটলেন মার্কিন খেলোয়াড়! গড়লেন বিশ্বরেকর্ডও

০৫:৩৩ পিএম, আগস্ট ২৮, ২০২১

এই মহৎ উদ্দেশ্যে ১৮ বছর পর সাধের চুল কাটলেন মার্কিন খেলোয়াড়! গড়লেন বিশ্বরেকর্ডও

দীর্ঘ ১৮ বছর চুলে কাঁচি ছোঁয়াননি তিনি। অনেক যত্নে তিলে তিলে বাড়িয়ে তুলেছিলেন মাথার চুল। সম্প্রতি এক মহৎ উদ্দেশ্যে নিজের সেই সাধের চুলই এবার বিসর্জন দিলেন জাহাব কামাল খান নামের এক মার্কিন খেলোয়াড়। ছোট শিশুদের সাহায্যের জন্য ৬১ ইঞ্চি চুল দান করে দিলেন তিনি। ফলে নাম তুলে ফেললেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডেও। একবারে সবচেয়ে বেশি পরিমাণ চুল দান করে রেকর্ড গড়লেন পাক বংশোদ্ভূত আমেরিকার ওই স্কোয়াশ খেলোয়াড়টি।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন সূত্রে খবর, ‘Children With Hair Loss’ নামে একটি সংস্থায় নিজের চুল দান করেছেন জাহাব কামাল খান। যে সকল ছোট ছোট শিশুদের নকল চুলের প্রয়োজন, এই সংস্থাটি তাদের তা দান করে। এই মহান কাজের জন্যই নিজের প্রায় ৬১ ইঞ্চি চুল কেটে দান করেছেন জাহাব। জানা গিয়েছে, ১৩ বছর বয়স থেকে চুল রাখা শুরু করেছিলেন তিনি। তারপর থেকে একদিনের জন্যও নিজের চুল কাটাননি। ওই চুল নিয়েই চলত খেলাধূলা। ১৮ বছরে জাহাবের চুল বেড়ে দাঁড়িয়েছিল ৬ ফুট ৩ ইঞ্চিতে৷ সেই সাধের চুলই এবার দান করলেন তিনি।

সম্প্রতি নিজের চুল দানের ছবিটি ফেসবুকে শেয়ার করেন মার্কিন ওই স্কোয়াশ খেলোয়াড়। তারপরই তা ভাইরাল হয়ে যায়। এই মহৎ উদ্দেশ্যে সামিল হওয়ার জন্য সোশ্যাল মিডিয়ায় বাহবাও কুড়িয়েছেন তিনি। প্রসঙ্গত, সমাজসেবামূলক কাজে জাহাবের ঝোঁক বরাবরই। ইতিমধ্যেই করাচিতে নিজের একটি স্বেচ্ছাসেবী সংস্থাও তৈরি করেছেন তিনি। নাম ‘জাহাব নেহা ফাউন্ডেশন' (Zahab Neha Foundation)। ওই সংস্থার মাধ্যমেই আগামী আরও মানুষের পাশে দাঁড়াতে চান এই স্কোয়াশ খেলোয়াড়। তাঁর এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন নেটিজেনরাও।

https://www.facebook.com/100063721899615/posts/226796826121046/