প্রায় লকডাউন ঘোষণা হতেই টিকিট বাতিলের হিড়িক, বন্ধের মুখে দূরপাল্লার ট্রেন

প্রায় লকডাউন ঘোষণা হতেই টিকিট বাতিলের হিড়িক, বন্ধের মুখে দূরপাল্লার ট্রেন
প্রায় লকডাউন ঘোষণা হতেই টিকিট বাতিলের হিড়িক, বন্ধের মুখে দূরপাল্লার ট্রেন/ প্রতীকী ছবি

করোনা সংক্রমণে রাশ টানতে রবিবার থেকে ৩০ মে পর্যন্ত রাজ্যে কার্যত লক ডাউন ঘোষণা করেছে প্রশাসন। এবার এই লক ডাউন ঘোষণা হতেই দূরপাল্লার ট্রেনের টিকিট বাতিল করার হিড়িক পড়ে গিয়েছে। এই অবস্থায় চিন্তার মুখে রেল কর্তৃপক্ষও।

এদিন দুপুরে রাজ্যের তরফে লকডাউন ঘোষণার পর বিকেলের রাতের দিকের ট্রেনগুলিতে পরিযায়ী শ্রমিকদের কেউ-কেউ ঘরে ফেরার জন্য হাওড়া, শিয়ালদহে আসেন। কমার্শিয়াল বিভাগ সূত্রে জানা গিয়েছে, তাঁরা টিকিট কাটলেও সংরক্ষিত টিকিটের চাহিদা বিশেষ দেখা যায়নি। ফলে সব ট্রেনেরই আসন রয়েছে পর্যাপ্ত।

হাওড়ার ডিআরএম সুমিত নারুলা জানাচ্ছেন, “আগে বহু ট্রেনে কুড়ি শতাংশ যাত্রী হচ্ছিল না। যাত্রী কমার ফলে অনেক ট্রেন বাতিল করা হয়েছে। রাজ্যে ফের লকডাউনের মতো পরিস্থিতি হওয়ায় চলাচলকারী ট্রেনগুলির টিকিট বাতিল হতে শুরু করেছে। এই ট্রেনে যাত্রী সংখ্যা কমে দশ শতাংশের নিচে গেলে সেই ট্রেন স্বাভাবিকভাবে বাতিল করা হবে।”

সূত্রের খবর, আন্তঃরাজ্য ট্রেনগুলিকে বাতিল করা হবে। শিয়ালদহের ডিআরএম এসপি সিং জানান,ইন্টারসিটি স্তরে যাত্রী কমে যাওয়ায় ইতিমধ্যেই বহু ট্রেন বাতিল হয়েছে। এখন যেগুলি চলছে তার বেশ কয়েকটি বাতিল হবে বলে । দূরপাল্লার মেল-এক্সপ্রেস আপাতত বাতিল না হলেও পরিস্থিতির উপর নির্ভর করে সিদ্ধান্ত নেবে কর্তৃপক্ষ। ট্রেন চলাচলে কি সিদ্ধান্ত নেওয়া হবে সেই পরিস্থিতি নিয়ে ভারচুয়াল বৈঠক করবে রেল কর্তৃপক্ষ।