ইউজিসি নেটের আবেদনের সময়সীমা বাড়ল

ইউজিসি নেটের আবেদনের সময়সীমা বাড়ল
ইউজিসি নেটের আবেদনের সময়সীমা বাড়ল

২০২০-র ইউজিসি নেটের আবেদনের সময়সীমা বাড়াল ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ)। তারা জানিয়েছে, ৯ মার্চ পর্যন্ত আবেদন করা যাবে। এর আগে এনটিএ জানিয়েছিল, আবেদন করা যাবে ২ মার্চ পর্যন্ত।জুনিয়র রিসার্চ ফেলো এবং অ্যাসিসেন্ট প্রফেসর পদপ্রাপ্তির জন্য বসতে হয় ‘নেট’-এ।

নিজেদের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দিয়ে এনটিএ জানিয়েছে, অনলাইনের আবেদনের সময়সীমা বাড়ানো হল। ২ মার্চ থেকে সময় বাড়িয়ে আবেদনের শেষ তারিখ করা হয়েছে ৯ মার্চ। www.ugcnet.nta.nic.in এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করা যাবে। আবেদন ফি জমা দেওয়া যাবে ১০ মার্চ। এনটিএ জানিয়েছে, আবেদন পত্রে কোনও কিছু বদল করতে হলে তা করা যাবে ১২ মার্চ থেকে ১৬ মার্চ পর্যন্ত।

ন্যাশনাল টেস্টিং এজেন্সি জানিয়েছে ২ থেকে ৭ মে, ১০ থেকে ১২ মে, ১৪ মে এবং ১৭ মে ইউজিসি নেট হবে। যাঁরা স্নাতক এবং স্নাতকোত্তর উত্তীর্ণ হয়েছেন, তাঁরা এই পরীক্ষা দেওয়ার জন্য আবেদন করতে পারবেন। মেধা অনুযায়ী এই পরীক্ষায় যাঁরা উত্তীর্ণ হবেন তাঁরা জুনিয়র রিসার্চ ফেলো এবং অ্যাসিসেন্ট প্রফেসর পদের জন্য উপযুক্ত। প্রতি বছর জুন এবং ডিসেম্বর মাসে এই পরীক্ষা হয়। কোভিড ১৯-এর জন্য গত বছর ডিসেম্বর মাসে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। এবার এই পরীক্ষায় হবে মে মাসে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.