মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

বীরভূমে ভোটের আগে কমিশনের ‘নজরবন্দি’ তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল

০৬:০২ পিএম, এপ্রিল ২৭, ২০২১

বীরভূমে ভোটের আগে কমিশনের ‘নজরবন্দি’ তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বাংলায় একুশের বিধানসভার ৮ দফার নির্বাচনে, আর বাকি মাত্র এক দফার নির্বাচন। ২৯ এপ্রিল রয়েছে বাংলায় অষ্টম এবং শেষ দফার নির্বাচন। এই শেষ দফায় রয়েছে বীরভূমে ভোট। ইতিমধ্যেই শেষ দফার ভোটের প্রচারও শেষ হয়েছে।

আর এবার শেষ দফার ভোটের আগেই ফের কমিশনের ‘নজরবন্দি’ বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। আজ বিকেল ৫ টা থেকে ৩০ এপ্রিল সকাল ৭ টা পর্যন্ত তাঁকে ‘নজরবন্দি’ করল নির্বাচন কমিশন।

সূত্রের খবর, কমিশনের এই সিদ্ধান্তের বিরোধিতা করে আইনি পথ অবলম্বন করতে পারেন বীরভূমের তৃণমূলের এই দাপুটে নেতা। আজ বিকেল থেকেই অনুব্রত মণ্ডলের উপর নজরদারি চালাবে নির্বাচন কমিশন।

জানা গিয়েছে, বীরভূমের তৃণমূলের জেলা সভাপতির বিরুদ্ধে নাকি একাধিক অভিযোগ জমা পড়েছে। তাই কমিশন সূত্রে খবর, নির্বাচন প্রক্রিয়ায় যাতে কোনও ব্যাঘাত না ঘটে, সেকারণেই এই সিদ্ধান্ত। নজরদারির দায়িত্বে থাকবেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা এবং একজন এগজিকিউটিভ ম্যাজিস্ট্রেট। এদিকে কমিশন সূত্রে আরও খবর, গোটা প্রক্রিয়ার ভিডিওগ্রাফিও করা হবে।

উল্লেখ্য, ২০১৬-র বিধানসভা ভোট ও ২০১৯ লোকসভা ভোটেও তৃণমূলের বীরভূম জেলা সভাপতিকে নজরবন্দি করেছিল কমিশন। এবারের বিধানসভা নির্বাচনেও সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটতে দেখা গেল। এভাবে ভোটের আবহে, এতো দীর্ঘসময় ধরে কোনও নেতাকে নজরবন্দি করে রাখার সিদ্ধান্তকে নজিরবিহীন বলেই মনে করছেন অনেকেই।