সোমবার, ১৫ আগস্ট, ২০২২

পুরভোটের ভবিষ্যত অনিশ্চিত! তাও আজ ইস্তেহার প্রকাশ করতে পারে তৃণমূল

০৯:৩০ এএম, জানুয়ারি ১৪, ২০২২

পুরভোটের ভবিষ্যত অনিশ্চিত! তাও আজ ইস্তেহার প্রকাশ করতে পারে তৃণমূল

রাজ্যের চার পুরসভায় নির্বাচন রয়েছে চলতি মাসের ২২ তারিখ। কিন্তু এই অতিমারি পরিস্থিতিতে সেই নির্বাচন আদৌ হবে কিনা তা নিয়ে জল্পনা রয়েছে। এর মধ্যেই আজ শুক্রবার আসানসোল, বিধাননগর, শিলিগুড়ি এবং চন্দননগর পুরসভার ভোটের জন্য ইস্তেহার প্রকাশ করতে চলেছে তৃণমূল।

কলকাতা পুরসভার নির্বাচনের আগেও দশ দিগন্ত বলে ইস্তেহার প্রকাশ করেছিল তৃণমূল। সেখানে স্বাস্থ্য, শিক্ষা, রাস্তাঘাটের উন্নয়ন থেকে শুরু করে যাবতীয় কার্যকলাপে উন্নতি করা হবে বলে আশ্বাস দিয়েছে শাসক দল। এবারে এই চার পুরসভার নির্বাচনের আগে ফের একবার পৃথক পৃথক ইস্তাহার প্রকাশ করছে তৃণমূল। আগামী পাঁচ বছরের জন্য নগরবাসীদের কী কী প্রতিশ্রুতি দেবে তারা নজর থাকবে সেদিকে।

যদিও এই চার পুরসভার ভোট নিয়ে মামলা এখনও আদালতে আটকে রয়েছে। ভোট পিছনো হবে নাকি নির্ধারিত দিনই হবে সেই বিষয়ে রায়দান স্থগিত রেখেছে আদালত। তবে কমিশন সাফ জানিয়ে দিয়েছে রাজ্য বিপর্যয় পরিস্থিতির ঘোষণা না করলে কোনোভাবেই ভোটের দিন পিছতে পারবেনা তাঁরা। এই অবস্থায় রাজ্য ও কমিশন একে অপরের কোর্টে বল ঠেলাঠেলি করছে বলেও ক্ষোভ প্রকাশ করেছেন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। যদিও আজ রায় দিতে পারে আদালত।