কোন জেলায় কেমন থাকবে আজকের আবহাওয়া দেখে নিন

কোন জেলায় কেমন থাকবে আজকের আবহাওয়া দেখে নিন
কোন জেলায় কেমন থাকবে আজকের আবহাওয়া দেখে নিন

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যে আজকের আবহাওয়া – Ajker Abhawa কেমন থাকবে একনজরে দেখে নেওয়া যাক। এবছর শীত যেমন দীর্ঘস্থায়ী ছিল, সেরকম গরমও রেকর্ড পড়বে বলেই আগেই জানিয়েছিল আবহাওয়া দপ্তর। এবার রাজ্যে বর্ষা কতটা কার্যকর হবে তা দেখার।

গত কয়েকদিন ধরেই রাজ্যে দিনের দিকে তাপমাত্রা ঊর্ধ্বমুখী থাকলেও দুপুরের পর থেকে রাজ্যের বেশকয়েকটি জেলায় বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির দেখা মিলেছে। তার জেরে রাতের দিকে তাপমাত্রা হ্রাস পাচ্ছে। গতকাল তাপমাত্রা অনেকটাই কম ছিল। আজ সকাল থেকেই মেঘলা রোদের দেখা মিলছে। তবে আজও রাজ্যের কয়েকটি জেলায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপের সৃষ্টি হয়েছে। আর তার জেরে ১১ই জুন থেকে ১৪ই জুন পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্র-বিদ্যুৎ সহ প্রবল বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলেই জানিয়েছে মৌসম ভবন। জোয়ারের জলস্ফীতি সহ সমুদ্র উপকূলে ঢেউয়ের উচ্চতাও বৃদ্ধি পাবে বলে সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। এমনকি মৎসজীবিদের সমুদ্রে যেতে নিষেধও করা হয়েছে। এছাড়া মৌসম ভবনের মতে, বৃষ্টিতে ভিজতে চলেছে উত্তরবঙ্গও। ইতিমধ্যেই সেখানে ঢুকে পড়েছে বর্ষা। দুদিনের মধ্যে রাজ্যের বাকি অংশেও বর্ষা চলে আসবে বলে জানা যাচ্ছে৷

জানা যাচ্ছে এই নিম্নচাপের সাথেই রাজ্যে প্রবেশ করবে বর্ষা। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী রাজ্য জুড়ে হালকা – মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া বেশী বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া ও হাওড়ায়। আর এই টানা কদিনের বৃষ্টির কারণে ইতিমধ্যেই নবান্ন কলকাতার পৌর কমিশনার এবং রাজ্যের সব জেলাশাসকদের উদ্দেশ্যে গতকাল রাতেই প্রাকৃতিক দুর্যোগের মোকাবিলার জন্য সতর্কতা জারি করেছে।

পূর্বাভাস অনুযায়ী পশ্চিমবঙ্গের অন্যতম কয়েকটি জেলায় আজকের আবহাওয়া – Ajker Abhawa কেমন থাকবে জেনে নিন। আজ পশ্চিমবঙ্গে (কলকাতায়) সূর্যোদয় হয়েছে, ভোর ৪ টা ৫২ মিনিট এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬ টা ১৮ মিনিট। আজ মোট দিনের মেয়াদ ১৩ ঘণ্টা ২৬ মিনিট।

কলকাতার আবহাওয়া ( Kolkata Abhawa / Weather ) – আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৯৯ %। কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

বর্ধমানের আবহাওয়া ( Bardhaman Abhawa / Weather ) – আজ বর্ধমানের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৮৯ % । কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আসানসোলের আবহাওয়া ( Asansol Abhawa / Weather ) – আজ আসানসোলের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৮৮ % । কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

শিলিগুড়ির আবহাওয়া ( Siliguri Abhawa / Weather ) – আজ শিলিগুড়ির সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৬৯ %। এলাকার কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

মালদার আবহাওয়া ( Maldaha Abhawa / Weather ) – আজ মালদার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৮৫ % । এলাকার কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।