ফের কলকাতা মেট্রোয় চালু টোকেন! কবে থেকে মিলবে? রইলো বিস্তারিত

ফের কলকাতা মেট্রোয় চালু টোকেন! কবে থেকে মিলবে? রইলো বিস্তারিত
ফের কলকাতা মেট্রোয় চালু টোকেন! কবে থেকে মিলবে? রইলো বিস্তারিত / ছবি সৌজন্যেঃ Facebook Posted By @metrorailkolkata

নিজস্ব প্রতিবেদনঃ মৌসুমি বসাকঃ কলকাতাঃ করোনা প্রবাহের জেরে বেশ কয়েকমাস বন্ধ ছিল মেট্রো পরিষেবা। তারপর আনলক পর্বে মেট্রো চলাচল স্বাভাবিক হয় ধীরে ধীরে। তবে মেট্রো চলাচল স্বাভাবিক হলেও এতদিন স্মার্ট কার্ড ছাড়া সওয়ার হওয়া যাচ্ছিল না। কিন্তু এবার ফের টোকেন ব্যবস্থা চালু করতে চলেছে মেট্রো কর্তৃপক্ষ। আগামী ১৫ মার্চ থেকে শুরু হচ্ছে পুনরায় টোকেন ইস্যু।

করোনা আবহে লক ডাউন শুরু হতেই থেমেছিল মেট্রোর চাকা। এরপরে দীর্ঘ নির্বাসন কাটিয়ে আনলক পর্যায়ে মেট্রো চালু হলেও জারি হয়েছিল একাধিক বিধি নিষেধ। প্রথম দিকে ই-পাস চালু করেছিল কর্তৃপক্ষ। কিন্তু তাতে যাত্রীদের সমস্যা দেখা দেওয়ায় ধীরে ধীরে সেই ব্যবস্থা শিথিল করা হয়।

অন্যদিকে ই-পাস তুলে দিলেও ভিড় এড়াতে স্মার্ট কার্ডের ব্যবহার ছিল বাধ্যতামূলক। এর ফলে যারা নিয়মিত যাতায়াত করেন না তাঁদের ক্ষেত্রে সমস্যা হয় দাঁড়িয়েছিল। প্রয়োজন থাকলেও কার্ড না থাকায় মেট্রোয় যাতায়াত করতে পারছিলেন না তাঁরা। যাত্রীরা চাইছিলেন দ্রুত শুরু হোক টোকেন ব্যবস্থা। তবে কর্তৃপক্ষ বারবার জানিয়েছিল উপর মহল থেকে নির্দেশ না আসা পর্যন্ত চালু করা যাবে না টোকেন।

তবে এবার ১৫ মার্চ থেকে শুরু হচ্ছে আবার টোকেন ইস্যু। এবার স্মার্ট কার্ডের পাশাপাশি আগের মত টোকেন চালুর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এতে সাধারণ যাত্রীদের অনেকাংশের সুবিধে হবে বলে মনে করা হচ্ছে। এছাড়া আগামীকাল থেকে মেট্রো চলাচলের সংখ্যাও বৃদ্ধি পাবে বলে যাচ্ছে। আগামীকাল থেকে মত ২৫২ টি মেট্রো চলাচল করবে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.