শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বুকে তীব্র যন্ত্রণা, ফুলছে হার্ট! অসুস্থ টোকিও প্যারালিম্পিক্সে ব্রোঞ্জ জয়ী শরদ কুমার

০৩:৪১ পিএম, সেপ্টেম্বর ২৪, ২০২১

বুকে তীব্র যন্ত্রণা, ফুলছে হার্ট! অসুস্থ টোকিও প্যারালিম্পিক্সে ব্রোঞ্জ জয়ী শরদ কুমার

টোকিও প্যারালিম্পিক্সের পুরুষদের হাইজাম্পের টি ৪২ বিভাগের ফাইনালে ব্রোঞ্জ জিতে দেশের মুখ উজ্জ্বল করেছিলেন শরদ কুমার। সেই শরদই এখন অসুস্থ। বুকে তীব্র যন্ত্রণা। হার্ট ফুলছে। সম্প্রতি দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস(এইমস)-এ ভর্তি করা হয়েছিল তাঁকে। বুকে যন্ত্রণা থাকায় শারীরিক পরীক্ষা করতেই দেখা যায়, শরদের হার্ট সোয়েলিং-এর সমস্যা রয়েছে। কিন্তু কী কারণে তা ঘটছে তা এখনও খবর মেলেনি।

সম্প্রতি সংবাদ সংস্থা এএনআই-কে টোকিও’র পদকজয়ী শরদ জানান, "রিপোর্টে দেখা গিয়েছে, আমার হার্ট ফুলে যাচ্ছে। বুকে ভীষণ যন্ত্রণা হচ্ছে। জানি না কী হয়েছে। রোজ রোজ হাসপাতালে গিয়ে পরীক্ষা করাতে করাতে ক্লান্ত হয়ে উঠেছি। এখন বাড়িতে থাকছি। তবে পরীক্ষার জন্য আমাকে ফের হাসপাতালে যেতে হবে।"

https://www.instagram.com/p/CUCU5yLKz37/?utm_medium=copy_link

উল্লেখ্য, টোকিও প্যারালিম্পিক্সে ব্রোঞ্জ জেতার পরই শরদ জানিয়েছিলেন, টুর্নামেন্টের আগেই তাঁর আঘাত লেগেছিল। তাতে প্যারালিম্পিক্সে অংশগ্রহণ করাও অনিশ্চিত হয়ে গিয়েছিল। শরদ ভেবেছিলেন তাঁর খেলোয়াড়ের জীবন হয়তো শেষই হয়ে গেল। তবে সেই সময় তাঁকে সাহস যুগিয়েছিলেন তাঁর বাবা-মা, ভাই সহ পরিবার ও কয়েকজন বিশস্ত বন্ধুবান্ধব। তাঁদের উৎসাহেই প্রতিযোগিতায় অংশ নেন তিনি। পদকও জিতে ফেরেন।

প্রসঙ্গত, টোকিও প্যারালিম্পিক্সের পুরুষদের হাইজাম্পে ১.৮৩ মিটার লাফিয়ে ব্রোঞ্জ জেতেন শরদ। ১.৮৬ মিটার লাফিয়ে রুপোর পদক গলায় ঝোলান আরেক ভারতীয় মারিয়াপ্পন থাঙ্গাভেলু। ১.৮৮ মিটার লাফিয়ে সোনা জেতেন মার্কিন যুক্তরাষ্ট্রের স্যাম গ্রিউ। কঠিন বাধা অতিক্রম করে প্যারালিম্পিক্স থেকে পদক জিতে ফেরায় গত শনিবারই মেজর ধ্যানচাঁদ খেলরত্ন পুরস্কার ২০২১-এর জন্য শরদের নাম সুপারিশ করেছে প্যারালিম্পিক্স কমিটি অফ ইন্ডিয়া। তাঁর সঙ্গে আরও তিন পদকজয়ী প্যারা অ্যাথলিট শাটলার প্রমোদ ভগৎ, শ্যুটার মণীশ নারওয়াল, জ্যাভলিন থ্রোয়ার সুন্দর সিংহ গুর্জরের নামও সুপারিশ করা হয়েছে।