শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

হাইজাম্পে রেকর্ড গড়ে টোকিও প্যারালিম্পিক্সে রুপো জিতলেন ভারতের প্রবীণ কুমার!

১১:৩৩ এএম, সেপ্টেম্বর ৩, ২০২১

হাইজাম্পে রেকর্ড গড়ে টোকিও প্যারালিম্পিক্সে রুপো জিতলেন ভারতের প্রবীণ কুমার!

টোকিও প্যারালিম্পিক্সের মঞ্চে ভারতের জয় অব্যাহত। এবার হাইজাম্পে রুপো জিতে দেশের মুখ উজ্জ্বল করলেন প্রবীণ কুমার। পাশাপাশি গড়লেন এশিয়ান রেকর্ডও। এই প্রথম প্যারালিম্পিক্সে গেলেন প্রবীণ। আর প্রথমবারেই মুঠোবন্দী হল পদক। তাঁর সাফল্যে উচ্ছ্বসিত সারা ভারতবাসী। সোশ্যাল মিডিয়া ভেসে গিয়েছে শুভেচ্ছা বার্তায়।

শুক্রবার হাইজাম্পের টি-৬৪ ইভেন্টের ফাইনালে একটুর জন্য সোনা হাতছাড়া হল প্রবীণ কুমারের। সাধারণত দুর্ঘটনায় যেসব অ্যাথলিটদের পা বাদ দিতে হয়েছে তাঁরা এই ইভেন্টে যোগ দিতে পারেন৷ এদিন নিজের তৃতীয় প্রচেষ্টায় ২.০৭ মিটার লাফিয়ে এশিয়ান রেকর্ড গড়েন প্রবীণ। সেই সঙ্গে জিতে নেন রুপোর পদকও। অন্যদিকে, ২.১০ মিটার লাফিয়ে সোনার পদক গলায় তোলেন গ্রেট ব্রিটেনের জোনাথন ব্রুম-এডওয়ার্ডস। ২.০৪ মিটার লাফিয়ে ব্রোঞ্জ জয় পোল্যান্ডের ম্যাসিয়েজ লেপিয়াতোর।

https://twitter.com/ani_digital/status/1433629017245110275

প্রবীনের ব্রোঞ্জ জয়ের ফলে ভারতের পদক সংখ্যা গিয়ে দাঁড়ালো ১১-তে। যার মধ্যে রয়েছে দু’টি সোনা, ৬টি রুপো ও তিনটি ব্রোঞ্জ। এখনও অবধি এটাই ভারতের অন্যতম সফল প্যারালিম্পিক্স। এদিন পদক জয়ের পরই প্রবীণের প্রশংসায় পঞ্চমুখ দেশের ক্রীড়ামহল। অভিনন্দন জানিয়ে ট্যুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। তিনি লেখেন, 'প্যারালিম্পিক্সে রুপোজয়ী প্রবীণ কুমারের জন্য আমরা গর্বিত। একাগ্রতা, কঠোর পরিশ্রম এবং নিষ্ঠার ফলেই এই পদক তাঁর। তাঁকে অভিনন্দন জানাই। আগামীর জন্য অনেক শুভেচ্ছা রইল।’ প্রবীণের জন্য গর্বিত দেশবাসীও।

https://twitter.com/narendramodi/status/1433628304532127745