শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ভয়াবহ হচ্ছে করোনা! কেরলের পর এবার ১৪ দিনের সম্পূর্ণ লকডাউনের পথে কর্ণাটক

০৯:৩০ এএম, মে ৮, ২০২১

ভয়াবহ হচ্ছে করোনা! কেরলের পর এবার ১৪ দিনের সম্পূর্ণ লকডাউনের পথে কর্ণাটক

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ক্রমশ আরও আরও ভয়াবহ হয়ে উঠছে করোনা। দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে সংক্রমণ। ইতিমধ্যেই দক্ষিণ ভারতের বিভিন্ন রাজ্যে ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছে সংক্রমণ। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। কেরল ইতিমধ্যেই লকডাউন ঘোষণা করেছে। আজ থেকেই কেরলে শুরু হচ্ছে লকডাউন।

আর এবার কেরলের পথ অনুসরণ করছে কর্ণাটকও। ১৪ দিনের সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে প্রতিবেশী রাজ্য কর্ণাটকও। রাজ্যের করোনা পরিস্থিতি ক্রমশ ভয়াবহ হয়ে ওঠার কারণে, কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা সোমবার, অর্থাৎ ১০ মে থেকে ২৪ মে পর্যন্ত টানা ১৪ দিনের লকডাউন ঘোষণা করেছেন।

এ প্রসঙ্গে কর্ণাটকের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, যেভাবে কর্ণাটকে কোভিডের সংক্রমণ উত্তরোত্তর বেড়েই চলেছে, তাতে করোনা কারফিউ জারি করেও কোনও লাভ হয়নি। আর তাই সবদিক বিবেচনা করেই, ১০ মে সকাল ৬ টা থেকে ২৪ মে সকাল ৬ টা পর্যন্ত টানা লকডাউন ঘোষণা করা হয়েছে। এই ১৪ দিনের লকডাউনে হোটেল, পাব থেকে বার সবকিছুই বন্ধ থাকবে বলে জানা গিয়েছে। অন্যদিকে খাওয়ার দোকান, মাংস ও সবজির দোকান খোলা থাকবে সকাল ৬ টা থেকে বেলা ১০ টা পর্যন্ত।

উল্লেখ্য, কর্ণাটকে বসবাসকারী পরিযায়ী শ্রমিকদের এখনই কোথাও না যেতে অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। পরিযায়ী শ্রমিকদের আশ্বস্ত করে মুখ্যমন্ত্রীর বার্তা, ‘এই লকডাউন সাময়িক। করোনার গোষ্ঠী সংক্রমণ রুখতেই এই পদক্ষেপ।’ পাশাপাশি কর্ণাটক সরকারের পক্ষ থেকে এও জানানো হয়েছে যে, সকাল ১০ টার পর যদি কাউকে লকডাউনের নিয়ম ভঙ্গ করতে দেখা যায়, তাহলে পুলিশ কঠোর পদক্ষেপ নেবে তাঁর বিরুদ্ধে। দেশের করোনার সংক্রমণে প্রথম স্থানেই রয়েছে মহারাষ্ট্র। আর সংক্রমণের নিরিখে মহারাষ্ট্রের পরেই রয়েছে কর্ণাটকের নাম। তাই সময় নষ্ট না করে, করোনা সংক্রমণের গতিতে রাশ টানতে, এবার সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটল কর্ণাটক সরকার।