শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

CNG ও ডিজেল চালিত বাসের উদ্বোধন করে, ফের চালকের আসনে বসলেন ফিরহাদ হাকিম

০৩:২৯ পিএম, আগস্ট ১৮, ২০২১

CNG ও ডিজেল চালিত বাসের উদ্বোধন করে, ফের চালকের আসনে বসলেন ফিরহাদ হাকিম

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও একবার শহরের রাজপথে অন্য ভূমিকায় দেখা গেল, রাজ্যের পরিবহণ মন্ত্রী তথা কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিমকে। এদিন মন্ত্রী ফিরহাদ হাকিম সিএনজি ও ডিজেল চালিত বাসের উদ্বোধন করলেন। কসবা পরিবহণ ভবন থেকে তিনি নিজেই চালালেন বাস। স্বভাবতই পরিবহণ মন্ত্রীকে এই ভূমিকায় পেয়ে, উছ্বসিত পরিবহণ দফতরের কর্মীরাও।

কলকাতা তথা রাজ্যের নাগরিক পরিষেবা, প্রশাসনিক কাজের অনেক দায়িত্ব তাঁর কাঁধে, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিশ্বস্ত সৈনিক তিনি। তাঁর জনপ্রিয়তাও নেহাত কম নয়। করোনা হোক বা ঘূর্ণিঝড় আমফান, যে কোনও সংকটের সময় শহরবাসীর পাশে দাঁড়াতে ঝাঁপিয়ে পড়েছেন তিনি। এবার সেই একই ভূমিকায় তাঁকে দেখা গেল। এবার পরিবেশ সচেতনতার বার্তা দিতে আবারও বাসের স্টিয়ারিং ধরলেন পরিবহণ মন্ত্রী। বুধবার কলকাতায় প্রথম উদ্বোধন হল সিএনজি ও ডিজেল চালিত বাস। এই বাসের উদ্বোধন করলেন ফিরহাদ হাকিম। তারপর নিজেই কসবার পরিবহণ ভবন থেকে বাসটি বের করেন। জানা গিয়েছে, কলকাতা-আসানসোল রুটে চালানো হবে এই বাস।

এদিন বাসের উদ্বোধন করে, পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন যে, ‘পেট্রোল-ডিজেলের দাম বেড়েই চলেছে। সেই কারণে কীভাবে মানুষের সুরাহা করা যায়, তার জন্য পরীক্ষা নিরীক্ষা আমরা চালিয়েই যাচ্ছি। কিছুদিন আগে একটা সিএনজি চালিত বাস উদ্বোধন করা হয়েছে। কিন্তু দূরপাল্লার ক্ষেত্রে শুধু সিএনজিতে যদি সমস্যা হয়, সে কথা মাথায় রেখে সিএনজি ও ডিজেল চালিত বাস আনা হল। পরীক্ষামূলকভাবে চালানো হবে। যদি আমরা সফল হই তাহলে মোদি সরকার যতই পেট্রল-ডিজেলের দাম বাড়ান, তাতে রাজ্যবাসীকে সমস্যায় পড়তে হবে না।’ তবে, বাস চলার সময় কোনোভাবেই যাতে সমস্যার মধ্যে পড়তে না হয় যাত্রীদের সেটাও দেখা হচ্ছে বলে তিনি জানিয়েছে। এদিন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম এও জানিয়েছে যে, পরবর্তী সময়ে দূরপাল্লার সব বাস সিএনজি-তে পরিবর্তন করা হবে।