উপ মুখ্য নির্বাচন কমিশনারের বিরুদ্ধেই অভিযোগ জানাতে কমিশনে যাচ্ছে তৃণমূল

উপ মুখ্য নির্বাচন কমিশনারের বিরুদ্ধেই অভিযোগ জানাতে কমিশনে যাচ্ছে তৃণমূল
উপ মুখ্য নির্বাচন কমিশনারের বিরুদ্ধেই অভিযোগ জানাতে কমিশনে যাচ্ছে তৃণমূল

এবার খোদ উপ মুখ্য নির্বাচন কমিশনার সুদীপ জৈনর বিরুদ্ধে কমিশনের দ্বারস্থ হতে চলেছে তৃণমূল। তার নামে কমিশনে অভিযোগ জানাবে বলে দলীয় সূত্রে।

নির্বাচন যত এগিয়ে আসছে ততই কমিশনের সঙ্গে তৃণমূলের সঙ্গে সংঘাত চওড়া হচ্ছে। এই পরিস্থিতি বিজেপি বারবার কমিশনের দ্বারস্থ হয়ে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ করেছে। সেইমত একাধিকবার ব্যবস্থা নিয়েছে কমিশন।

মুখ্যমন্ত্রীর নিরাপত্তা আধিকারিক বিবেক সহায়ক কে সরিয়ে দেবার প্রতিবাদে কমিশনকে চিঠি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তার পাল্টা জবাব দিয়েছিলেন উপ মুখ্য নির্বাচন কমিশনের সুদীপ জৈন। এবার সেই উপ মুখ্য নির্বাচন কমিশনারের বিরুদ্ধেই কমিশনের দ্বারস্থ হতে চলেছে তৃণমূল।

এর আগেও সুদীপ জৈনদের অপসারণ করার দাবিতে তৃণমূল কমিশনে অভিযোগ জানিয়েছিল। সুদীপ জেরিনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনেছিল তৃণমূল। যদিও মুখ্য নির্বাচন কমিশনার সেই আবেদন খারিজ করে দিয়েছেন। উল্টে কমিশনের তরফ জানানো হয়েছিল সুদীপ জন্য একজন সৎ অফিসার। তার বিরুদ্ধে আনা অভিযোগ অহেতুক।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা বিবেক সহায়কে গত রবিবারে অপরেশন করেছে নির্বাচন কমিশন। এরপরে কমিশনকে চিঠি লিখে মুখ্যমন্ত্রী অভিযোগ করেছেন, নির্দিষ্ট দলের পক্ষপাত দুষ্ট হয়ে কাজ করছে কমিশন। এর পাল্টা জবাব দিয়ে সুদীপ জৈন জানিয়েছেন, কমিশনের পর্যবেক্ষক এবং রাজ্যের মুখ্য সচিবের নন্দীগ্রাম-কাণ্ডে রিপোর্টের ভিত্তিতেই তাকে সরানো হয়েছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.