অভিনব শাস্তি! লকডাউন ভাঙার অপরাধে পুলিশের সামনে ‘নাগিন ড্যান্স’ দুই যুবকের! দেখুন ভিডিও

অভিনব শাস্তি! লকডাউন ভাঙার অপরাধে পুলিশের সামনে 'নাগিন ড্যান্স' দুই যুবকের! দেখুন ভিডিও
অভিনব শাস্তি! লকডাউন ভাঙার অপরাধে পুলিশের সামনে 'নাগিন ড্যান্স' দুই যুবকের! দেখুন ভিডিও

করোনা আতঙ্কে বিপর্যস্ত গোটা দেশ। মারণ এই ভাইরাসের মোকাবিলায় তাই সারা দেশ জুড়েই জারি রয়েছে লাখ লকডাউন। কড়া নিষেধাজ্ঞায় মোড়া দেশের বিভিন্ন প্রান্ত। তবু এই পরিস্থিতিতেও লকডাউনকে আমলই দিচ্ছেন না কিছু মানুষ। বিধি-নিয়মকে অগ্রাহ্য করেই রাস্তায় বেরিয়ে পড়ছেন তাঁরা। নানা অজুহাতে এদিক সেদিক ঘুরেও বেড়াচ্ছেন। যেন লকডাউন বলে কিছুই নেই!

তবে পুলিশ-প্রশাসনের নজরে যদি একবার পড়েছেন, তাহলে আর নিস্তার নেই! লকডাউনের মধ্যে বাইরে বের হওয়া মানুষগুলির পথ আটকাচ্ছেন পুলিশ। তারপর তাদের থেকে কারণ জানতে চাওয়া হচ্ছে৷ উপযুক্ত কোনও কারণ দেখাতে না পারলেই নিষেধাজ্ঞা অমান্য করার অপরাধে রাস্তাতেই বিভিন্ন মজাদার শাস্তির মুখে পড়তে হচ্ছে৷ সেরকমই আরেক অভিনব শাস্তির ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে লকডাউন ভেঙে রাস্তায় বেরোনোর জন্য পুলিশের সামনেই ‘নাগিন ড্যান্স’ করতে হচ্ছে দুই যুবককে।

ঘটনাটি ঘটেছে, রাজস্থানের ঝলাওয়ার জেলায়৷ সেখানে লকডাউনের সময়ে কোনও কারণ ছাড়াই বাড়ির বাইরে বেরোনোর অভিনব শাস্তি হিসেবে ‘নাগিন ড্যান্স’ করতে হয় দুই যুবককে৷ ভিডিওটিতে দেখা যাচ্ছে, কী ভাবে রাস্তার মাঝেই পুলিশের সামনে এঁকেবেঁকে নাগিন নাচছেন ওই দুই যুবক। হাতের সাহায্যে সাপের ফণা আর বিনের ভঙ্গি করে তুমুল নাচ নাচছেন তাঁরা। একজন পুলিশকে আবার সেই দৃশ্যটির ভিডিও তুলে রাখতেও দেখা গিয়েছে।

মজাদার সেই ভিডিওটি ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়। নিয়ম ভাঙার শাস্তিস্বরূপ নাগিন ড্যান্সকে মজার চোখেই দেখছেন নেটিজেনরা। ফলে নেটদুনিয়া জুড়ে ওঠে হাসির রোল। অবশ্য এই প্রথম নয়! এর আগেও মাস্ক না পরে বাইরে বেরোনোর অপরাধে মধ্যপ্রদেশের ইন্দোরে প্রায় ২০ জন ব্যক্তিকে এরকমই মজাদার শাস্তি দেয় পুলিশ৷ ওই ২০ জনকে শাস্তিস্বরূপ ব্যাঙের মতো লাফাতে বলা হয়৷ সবমিলিয়ে, দেশ জুড়ে চলা লকডাউনের মধ্যে নিয়ম ভাঙালেই কপালে জুটছে এমন সব সৃজনশীল শাস্তি। তাই শাস্তি যাতে না পেতে হয়, আগে থেকেই সাবধান হয়ে যান।