শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের আগে ১০০-র বেশি কর্মসূচির উদ্যোগ পদ্ম শিবিরের!

০৯:৪৯ এএম, আগস্ট ৮, ২০২১

উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের আগে ১০০-র বেশি কর্মসূচির উদ্যোগ পদ্ম শিবিরের!

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সামনেই উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। উত্তরপ্রদেশে ২০১৭ সালে ক্ষমতায় আসে বিজেপি। মুখ্যমন্ত্রীর মসনদে বসেন যোগী আদিত্যনাথ। তাই আগামী বিধানসভা নির্বাচনেও রাজ্যের ক্ষমতা ধরে রাখতে মরিয়া পদ্ম শিবির। সেই কারণে আগামী কয়েক মাস নির্বাচনী প্রচারে কোনও খামতি রাখতে চায় না বিজেপি।

এই রাজ্যে নির্বাচনের আগে তাই ৬ মাস ব্যাপী ১০০-র বেশি কর্মসূচির উদ্যোগ নিয়েছে বিজেপি। উত্তরপ্রদেশের প্রত্যন্ত এলাকায় পৌঁছে, মানুষের সঙ্গে সরাসরি সংযোগ স্থাপন করতে চান বিজেপির নেতারা। আগামীকাল থেকেই বিজেপির এই কর্মসূচির আনুষ্ঠানিক সূচনা হচ্ছে। কর্মসূচির সূচনা হবে, জেলা পঞ্চায়েত এবং ব্লক পঞ্চায়েতের চেয়ারম্যানদের একটি বৈঠকের মাধ্যমে। আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত এই কর্মসূচি চলবে। এমনটাই জানিয়েছেন বিজেপির উত্তরপ্রদেশের সাধারণ সম্পাদক সুনীল বনশল।

তিনি জানিয়েছেন যে, আগামী ৬ মাস ব্যাপী উত্তরপ্রদেশের যুব সম্প্রদায়, কৃষক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচি নেওয়া হয়েছে। পাশাপাশি বড় আকারে অনুষ্ঠান করার উদ্যোগও নিয়েছে বিজেপি। তিনি আরও জানিয়েছেন যে, ৯ আগস্ট পালিত হবে ক্রান্তি দিবস। স্বাধীনতা সংগ্রামীদের শ্রদ্ধা জানাতে কী কী উদ্যোগ নেওয়া হবে, ওই দিন সেই বিষয়েই আলোচনা করবেন বিজেপির নেতারা। বিভিন্ন জেলায় স্বাধীনতা সংগ্রামীদের মূর্তি পরিস্কার করা হবে, মাল্যদানও করা হবে। এই কর্মসূচি চলবে ১৫ অগস্ট পর্যন্ত।

আবার অন্যদিকে, ১০ থেকে ২০ অগস্টের মধ্যে ৪০৩টি বিধানসভায় বিজেপির বৈঠক হবে। ২৩ অগস্ট থেকে শুরু হবে বুথ বিজয় অভিযান। ওই সময়ের মধ্যেই বুথ সমিতিগুলি খতিয়ে দেখবে রাজ্য নেতৃত্ব। এছাড়াও ২৫ সেপ্টেম্বর পালিত হবে বিজেপির অন্যতম প্রতিষ্ঠাতা দীন দয়াল উপাধ্যায়ের জন্ম বার্ষিকী।

এসবের বাইরে, সাত কেন্দ্রীয় মন্ত্রীকে নিয়ে এই রাজ্যে ‘জন আশীর্বাদ যাত্রা’ শুরু করার নির্দেশ আগেই থেকেই দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। সাধারণ মানুষের সমর্থন এবং আশীর্বাদ পেতে এই কেন্দ্রীয় মন্ত্রীরা ৩০০-৪০০ কিলোমিটার পর্যন্ত যাত্রা করবেন। ৪ থেকে ৫ টি জেলা পেরিয়ে এই যাত্রা এগিয়ে যাবে। এই যাত্রার মাধ্যমে এক কোটি মানুষের সঙ্গে সংযোগ স্থাপন করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। উল্লেখ্য, সদ্য কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন অনুপ্রিয়া পটেল, কৌশল কিশোর, এসপি বাঘেল, পঙ্কজ চৌধুরী, বিএস ভার্মা, অজয় কুমার, ভানু প্রতাপ সিং ভার্মা। তাঁদের নিয়েই এই যাত্রার আয়োজন করা হবে।