প্রশংসনীয় পদক্ষেপ! বিয়ের দিন রক্তদান করে, শিশুকন্যাকে নতুন জীবনদান নবদম্পতির

প্রশংসনীয় পদক্ষেপ! বিয়ের দিন রক্তদান করে, শিশুকন্যাকে নতুন জীবনদান নবদম্পতির
প্রশংসনীয় পদক্ষেপ! বিয়ের দিন রক্তদান করে, শিশুকন্যাকে নতুন জীবনদান নবদম্পতির / Tweeted By @IndianCopAshish

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ একটু অন্যরকম লাগছে তো শুনে! লাগারই কথা। আসলে বিয়ের দিন সাধারণত পাত্র এবং পাত্রী উভয়েই নিজেদের নতুন জীবন শুরুর আনন্দে বিভোর থাকেন। ব্যস্ত থাকেন বিয়ের নানা আচার-অনুষ্ঠানে মধ্যে, আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধবদের সঙ্গে। সেখানে উত্তরপ্রদেশের এই নবদম্পতি যা করলেন, তা ব্যতিক্রমই বলা যায়। শুধু ব্যতিক্রমই নয়, প্রশংসনীয় নিঃসন্দেহে।

উত্তরপ্রদেশের এই নবদম্পতি বিয়ের দিনে এক শিশুকন্যাকে নতুন জীবনদান করলেন, রক্ত দিয়ে। এই পুরো ঘটনা টুইটারে পোস্টের মাধ্যমে জানিয়েছেন উত্তরপ্রদেশ পুলিশের এক কর্মী, নাম আশিষ মিশ্র। উল্লেখ্য, যাঁদের প্রয়োজন, তাঁদের সঙ্গে রক্তদাতাদের সম্পর্ক সাধনের জন্য তাঁর ‘পুলিশ মিত্র’র উদ্যোগ এই ঘটনা সম্ভবপর করে তুলেছে।

টুইটারে এই ঘটনার কথা শেয়ার করে, আশিষ মিশ্র ওই দম্পতির প্রশংসা করেছেন। বিয়ের বেশে ওই রক্তদানের ছবিও তিনি টুইটারে শেয়ার করেছেন। সেই ছবিতে বরকে রক্তদান করতে দেখা গেছে। আর বরের পাশে দাঁড়িয়ে আছেন ওই যুবকের স্ত্রী।

উল্লেখ্য, পুলিশ কর্মী আশিষ মিশ্র ২০১৭ থেকে ‘পুলিশ মিত্র’ উদ্যোগ শুরু করেন। এই উদ্যোগের মাধ্যমে রক্তদাতাদের সঙ্গে যাঁদের রক্তের দরকার, তাঁদের যোগাযোগ করিয়ে দেওয়া হয়। যাতে মানুষের প্রাণরক্ষা হয়। নববিবাহিত ওই দম্পতিও সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের প্রশংসা অর্জন করেছেন। নেটিজেনরা যে শুধু তাঁদের প্রশংসাই করেছেন তাই নয়, ওই দম্পতির দায়িত্ববোধ, কর্তব্যবোধ এবং উৎসাহকেও কুর্নিশ জানাতে দ্বিধা করেননি।