শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

গৃহহারা অসহায় মহিলাকে নিজের হাতে খাবার খাওয়াচ্ছেন পুলিশ! ছবি দেখে আবেগে ভাসল নেটদুনিয়া

০১:১১ পিএম, জুন ১, ২০২১

গৃহহারা অসহায় মহিলাকে নিজের হাতে খাবার খাওয়াচ্ছেন পুলিশ! ছবি দেখে আবেগে ভাসল নেটদুনিয়া

পুলিশ মানুষের বন্ধু। যে কোনও বিপদে মানুষের পাশে এসে দাঁড়ানোই পুলিশের কাজ। তবে শুধু সামাজিক বা প্রশাসনিক কাজকর্মই নয়, সাধারণ মানুষের ব্যক্তিগত জীবনেও যে কোনও প্রয়োজনে প্রায়ই পাশে এসে দাঁড়িয়েছে এ দেশের প্রশাসন বাহিনী। সময় বিশেষে মানবিকতার অন্যতম মুখ হয়ে উঠেছেন তাঁরা৷ সম্প্রতি সেরকমই আরেকটি ঘটনার সাক্ষী রইল সোশ্যাল। নেটদুনিয়ায় উঠে উঠে এল একটি ছবি, যেখানে গৃহহারা এক অসহায়, বৃদ্ধা মহিলাকে নিজের হাতে খাবার খাওয়াতে দেখা যাচ্ছে এক পুলিশকে।

ছবিটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন প্যারা-অলিম্পিয়ান রিঙ্কু হুডা। ক্যাপশনে লেখা, "পুলিশের এক রূপ এমনও হয়।" সেই ছবিতেই দেখা যাচ্ছে, প্লেটে রাখা পুরি-তরকারি। নিজের হাতে করে এক বৃদ্ধা অসহায় মহিলাকে সেই খাবার খাইয়ে দিচ্ছেন এক পুলিশকর্মী। জানা গিয়েছে, তিনি উত্তরপ্রদেশ পুলিশে কর্মরত। তাঁর মানবিক রূপের এই ছবিটি শেয়ার করে পুলিশকর্মীটিকে 'অভিবাদন'ও জানিয়েছেন রিঙ্কু হুডা।

https://twitter.com/RinkuHooda001/status/1399249997544116228?s=20

সোশ্যাল মিডিয়াতেও ইতিমধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ছবিটি। প্রায় ৬ হাজারের বেশি মানুষ পছন্দও করে ফেলেছেন তা। এই মানবিক উদ্যোগের জন্য পুলিশকর্মীটিকে ধন্য ধন্য করেছেন নেটজনতা। তাঁর মহত্বের জন্য তাঁকে কুর্নিশও জানিয়েছেন অধিকাংশ মানুষ৷ অনেকে আবার এও মন্তব্য করেছেন তাঁর মতো মানুষগুলিই এখনও প্রমাণ করেন যে, মানবিকতা আজও বেঁচে রয়েছে। তাঁর মতো পুলিশকর্মীরা রয়েছেন বলেই মানুষ এখনও বন্ধুর মতো সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারে তাঁদের দিকে। বিপদের দিনে তাঁরাই মানুষের পাশে এসে দাঁড়ান। তাঁরাই তো এই সমাজের আসল 'রক্ষক'!

https://twitter.com/V_Abhyudaya/status/1399428144247967747?s=20 https://twitter.com/Bedbec1/status/1399334618839478277?s=20