উত্তরপ্রদেশের এই যুবক বালিতে রান্না করছে আলুর এই রেসিপি! ভিডিও দেখে চমকপ্রদ হলেন নেটিজেনরা

উত্তরপ্রদেশের এই যুবক বালিতে রান্না করছে আলুর এই রেসিপি! ভিডিও দেখে চমকপ্রদ হলেন নেটিজেনরা / Image Source- Screengrab from Video Instagrammed By @oodie_incarnate
উত্তরপ্রদেশের এই যুবক বালিতে রান্না করছে আলুর এই রেসিপি! ভিডিও দেখে চমকপ্রদ হলেন নেটিজেনরা / Image Source- Screengrab from Video Instagrammed By @oodie_incarnate

আজকাল সোশ্যাল মিডিয়ার দৌলতে যে কোনও বিষয়ই বেশ ভাইরাল হয়ে উঠছে। বিশেষ করে তা যদি খাবার সংক্রান্ত কিছু হয়, তাহলে তো আর কথাই নেই। নিমেষের মধ্যে নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করছে সেগুলি। মুহূর্তেই তা জনপ্রিয় হয়ে উঠছে। সম্প্রতি এক ফুড ব্লগারের তেমনই একটি ভিডিও ভাইরাল হল নেটমাধ্যমে। এক রাস্তার স্টলে বালিতে সুস্বাদু আলুর পদ রান্না করছেন এক বিক্রেতা৷ যা চেখে আঙুল চাটতে বাধ্য হন অমর সিরোহী নামক ওই ফুড ব্লগার। সেই ভিডিওই রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

উত্তর প্রদেশের মাইনপুরীর এক রাস্তায় দেখা মেলে সেই খাবারের স্টলটির। সেই পথে ভ্রমণ করার সময় অমর সিরোহীর নজরে আসে তা। আলুর পদটির স্বাদ পেতে স্টলটিতে যান তিনি। এরপর সেই পদ চেখে দেখে তিনি বেশ উচ্ছ্বসিত হয়ে ওঠেন। গোটা বিষয়টি ভিডিও করে নেটমাধ্যমে শেয়ারও করেন তিনি।

সেই ভিডিওতেই দেখা যায়, রাস্তার পাশের স্টলে তন্দুর ওভেনে রাখা বালিতে ভর্তি এক কড়াতে আলু রান্না করতে দেখা গিয়েছে বিক্রেতাকে। প্রথমে আলুগুলিকে বেশ কিছু সময়ের জন্য বালিতে রান্না করলেন তিনি। সেগুলি সেদ্ধ হয়ে যাওয়ার পরে সরিয়ে একটি ঝুড়িতে রাখলেন। এরপর,তিনি আলুর খোসা ছাড়িয়ে ধনে চাটনি, মসলা এবং মাখন দিয়ে পরিবেশন করলেন পদটি।

ভিডিওতে এও জানা গিয়েছে, আলুর এই পদটির প্রতি প্লেটের দাম ২০ টাকা। প্রায় ৭ বছর ধরেই ওই অঞ্চলে এই পদ বিক্রি করে আসছেন বিক্রেতাটি। ভিডিওটি দেখে চমকপ্রদ হয়েছেন নেটজনতাও। তাঁদের মতে, “এই দেশে পরিবেশন করার মতো এত রকমের পদ রয়েছে, তা আগে জানা ছিল না!”

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.