উত্তরাখণ্ডের জঙ্গলের আগুন নেভাচ্ছেন বনমন্ত্রী! নাটকীয় ভিডিও দেখে হাসি চাপতে পারলেন না নেটিজেনরা

উত্তরাখণ্ডের জঙ্গলের আগুন নেভাচ্ছেন বনমন্ত্রী! নাটকীয় ভিডিও দেখে হাসি চাপতে পারলেন না নেটিজেনরা / Image Source- Screengrab from Video Tweeted By @AaravSeth_
উত্তরাখণ্ডের জঙ্গলের আগুন নেভাচ্ছেন বনমন্ত্রী! নাটকীয় ভিডিও দেখে হাসি চাপতে পারলেন না নেটিজেনরা / Image Source- Screengrab from Video Tweeted By @AaravSeth_

উত্তরাখণ্ডের বিস্তীর্ণ বনাঞ্চলে ভয়াবহ আগুন লেগেছে। গত কয়েকদিনে প্রায় ৪০ লক্ষ টাকার সম্পত্তি পুড়ে ছাই হয়ে গিয়েছে। উত্তরাখণ্ড প্রশাসনের তরফে জানানো হয়েছে, আগুন নেভানোর কাজ শুরু হয়েছে। তবে পরিস্থিতি প্রায় নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। এই অবস্থায় জঙ্গলে আগুন নেভানোর কাজে হাত লাগালেন উত্তরাখণ্ডের বনমন্ত্রীও। তবে সেখানে তিনি যা করলেন, তা দেখে হাসির রোল উঠল নেটদুনিয়ায়।

গত সোমবার, সন্ধ্যায় জঙ্গলের আগুন পর্যবেক্ষণ করতে গিয়েছিলেন উত্তরাখণ্ডের বনমন্ত্রী হরক সিং রাওয়াত। সঙ্গে ক্যামেরাও নিয়ে যান তিনি। সেখানে গিয়েই আগুন নেভানোর কাজে হাত লাগান তিনি। আর সেই দৃশ্যই ক্যামেরাবন্দী হতে থাকে। সেখানে দেখা যায়, একটি গাছের ডাল নিয়ে ঝাপটা মেরে আগুন নেভানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। বলা বাহুল্য তাতে লাভের লাভ কিছুই হচ্ছে না।

তবে সেই ভিডিওই এখন ভাইরাল নেটমাধ্যমে। সেটি শেয়ার করেন আরভ শেঠ নামে এক ব্যক্তি। ক্যাপশনে লেখা, ‘লাইট, ক্যামেরা এবং অ্যাকশন! আগুন নেভানোর জন্য আধুনিক যন্ত্র নিয়ে সাহসী বনমন্ত্রীর এক বড় পদক্ষেপ।’ যা দেখে স্বাভাবিকভাবেই হাসি চাপতে পারেননি নেটিজেনরা। পাশাপাশি বনমন্ত্রীকে কটাক্ষ করতেও ছাড়েননি কেউই।

প্রসঙ্গত, ভয়াবহ অগ্নিকাণ্ডের পর উত্তরাখণ্ডের বিস্তীর্ণ অঞ্চল জুড়ে হাই অ্যালার্ট জারি করেছে প্রশাসন। আগুন লাগার ফলে ৪ ব্যক্তি এবং ৮টি পশুর মৃত্যু ঘটেছে। দেবদারু, পাইনসহ বহু প্রজাতির গাছ ইতিমধ্যেই আগুনের ভয়াল গ্রাসে। এমনকি অন্যান্য বন্যপ্রাণীদেরও ক্ষতি হয়েছে। গত কয়েকদিনে পরিস্থিতি সামলাতে না পারলেও জারি রয়েছে প্রচেষ্টা। যত শীঘ্র সম্ভব আগুন নিয়ন্ত্রণে আনা যায় আপাতত এই দিকেই নজর দিচ্ছে উত্তরাখণ্ড প্রশাসন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.