বুধবার, ০৮ মে, ২০২৪

মন্ত্রীর মাস্ক মুখে নয়, কোথায় শোভা পাচ্ছে দেখুন! মুহূর্তেই ভাইরাল ছবি

১০:০৯ পিএম, জুলাই ১৫, ২০২১

মন্ত্রীর মাস্ক মুখে নয়, কোথায় শোভা পাচ্ছে দেখুন! মুহূর্তেই ভাইরাল ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশ এখনও করোনা মুক্ত হয়নি। কেন্দ্র হোক বা রাজ্য, সরকার বারবার মানুষকে সতর্ক করছে, করোনাবিধি মানার পাশাপাশি মাস্ক পরার করার কথাও বারবার বলা হচ্ছে সরকারের তরফে। কিন্তু কে শোনে কার কথা! যেখানে একজন জনপ্রতিনিধির দায়িত্ব মানুষকে সচেতন করা, সেখানে যদি একজন জনপ্রতিনিধি করোনাবিধি লঙ্ঘন করেন, তাহলে তার থেকে লজ্জার বোধহয় কিছু হয় না। বিশেষ করে, যেখানে এখনও পর্যন্ত দেশে কয়েক লাখ মানুষ করোনায় প্রাণ হারিয়েছেন। দেশ করোনার দাপটে বিপর্যস্ত, সেখানে একজন মন্ত্রীর এহেন আচরণ সত্যি দুর্ভাগ্যজনক।

রাস্তাঘাটে, একটু মাস্কটা নামালেই, উল্টো দিক থেকে প্রশ্ন ভেসে আসছে- করোনা ছড়াচ্ছেন কেন? বাসে, মেট্রোতে সব জায়গায় মাস্ক পরা বাধ্যতামূলক। তাছাড়া একসঙ্গে অনেকে থাকলে তো কোনোভাবেই মাস্ক নামানোই যাবে না। কিন্তু এর বিপরীত চিত্র দেখা গেল। যা নিয়ে এতো কথা হচ্ছে। উত্তরাখণ্ডের মন্ত্রীর মাস্কহীন মুখ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সবথেকে বেশি যা চর্চিত হয়েছে, তা হল, মাস্ক মুখে নয়, মন্ত্রীর পায়ে শোভা পাচ্ছে। পায়ের বুড়ো আঙুলে ঝুলছে সার্জিক্যাল মাস্ক।

[caption id="attachment_22533" align="alignnone" width="1280"] মন্ত্রীর পায়ের বুড়ো আঙুলে শোভা পাচ্ছে মুখের মাস্ক[/caption]

ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে, বাকি ৪ জনের সঙ্গে বসে কোন এক জরুরি বৈঠক করছেন উত্তরাখণ্ডের মন্ত্রী স্বামী জাতিস্মরানন্দ। স্বামী জাতিস্মরানন্দ বিজেপি শাসিত উত্তরাখণ্ডের প্রতিমন্ত্রী। উল্লেখ্য, শুধু মন্ত্রী স্বামী জাতিস্মরানন্দই নন, মাস্ক ছাড়া দেখা গিয়েছে বৈঠকে উপস্থিত ৪ জনকেই, তার মধ্যে রয়েছেন আরও ২ মন্ত্রী বিশন সিং চুফাল ও সুবোধ উনিয়ালও।

এই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই, কংগ্রেস নেতারা বিজেপিকে আক্রমণ করতে একটুও সময় নষ্ট করেননি। কংগ্রেস মুখপাত্র গরিমা দাসাউনি টুইট করে লিখেছেন, ‘এটাই শাসকদলের অবস্থা। এরাই মাস্ক না পরার জন্য সাধারণ মানুষের কাছ থেকে জরিমানা নেন।’ আরেক কংগ্রেস নেতা পঙ্কজ পুনিয়া টুইটে কটাক্ষ করে লিখেছেন, ‘এটাই মাস্ক পরার সঠিক পদ্ধতি।’ কংগ্রেসের পাশাপাশি আম আদমি পার্টির মুখপাত্র অমরজিৎ সিং লিখেছেন, ‘মন্ত্রীদের কাছ থেকে শিখুন মাস্ক কোথায় রাখতে হয়।’

https://twitter.com/garimadasauni/status/1415386054610153472