শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

আজ থেকে ফের শুরু হবে টিকাকরণ, কারা অগ্রাধিকার পাবেন জেনে নিন

০৮:৫৭ এএম, জুলাই ২, ২০২১

আজ থেকে ফের শুরু হবে টিকাকরণ, কারা অগ্রাধিকার পাবেন জেনে নিন

পর্যাপ্ত ডোজের অভাবে শহর কলকাতায় গত দু'দিন ধরে বন্ধ ছিল টিকাকরণ। আজ শুক্রবার থেকে শহরে ফের টিকাকরণ শুরু হবে বলে জানালেন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। তবে সে ক্ষেত্রে দ্বিতীয় ডোজ প্রাপকদের অগ্রাধিকার দেওয়া হবে।

কলকাতা পুরসভার যে সমস্ত স্বাস্থ্যকেন্দ্রে টিকা দেওয়া হচ্ছিল সেগুলিতে জীবানুমুক্ত করণের জন্য বন্ধ রাখা হয়েছিল টিকাকরণ। অন্যদিকে রাজ্যে পর্যাপ্ত ডোজের অভাবেও বন্ধ রয়েছে টিকাকরণ। এদিকে সকাল থেকে লাইন দিয়েও টিকা না পেয়ে হয়রানির শিকার হতে হয়েছে সাধারণ মানুষকে।

এই প্রসঙ্গে পুরপ্রশাসক ফিরহাদ হাকিম বলেন, "শুক্রবার থেকে দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হবে। সকাল দশটা থেকে দুপুর একটা পর্যন্ত চলবে সেকেন্ড ডোজ দেওয়ার পর্ব। এরপর একটা থেকে চারটে পর্যন্ত প্রথম ডোজ দেওয়া শুরু হবে"। তাঁর সঙ্গে ইতিমধ্যেই রাজ্য স্বাস্থ্য দপ্তরের কথা হয়েছে বলে জানান তিনি। যখন যেমন ডোজ আসবে সেই অনুযায়ী ভ্যাক্সিনেশন শুরু হবে। প্রসঙ্গত, এই মুহূর্তে রাজ্যের কাছে কুড়ি হাজার কোভিশিল্ড ডোজ রয়েছে। গত রাতের মধ্যে আরও ৩০ হাজার ডোজ আসার কথা ছিল। তবে রাজ্যের কাছে পর্যাপ্ত পরিমাণে কোভ্যাকসিন থাকলেও সেই চাহিদা নেই বলে জানাচ্ছেন মুখ্য প্রশাসক।