পরীক্ষার দিন যানবাহন পরিষেবা সচল রাখতে অনুরোধ জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের!

পরীক্ষার দিন যানবাহন পরিষেবা সচল রাখতে অনুরোধ জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের!
পরীক্ষার দিন যানবাহন পরিষেবা সচল রাখতে অনুরোধ জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের!

জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন যাতে স্বাভাবিক ভাবে ট্রেনে করে পরীক্ষার্থীরা কেন্দ্রে পৌঁছতে পারে সেই আবেদন জানিয়ে রাজ্য পরিবহন দফতরকে চিঠি দিল জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। পাশাপশি ওই দিন যাতে পর্যাপ্ত পরিমাণে বাস চালানো হয় সেই অনুরোধও করা হয়।17 জুলাই রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা সেদিন ছাত্রছাত্রীরা যাতে সুষ্ঠুভাবে পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে পারে সে বিষয়ে স্পেশাল ট্রেন চালানোর আর্জি জানালো বোর্ড । একইসঙ্গে মেট্রো কর্তৃপক্ষকে আবেদন করা হয়েছে সেদিন দিনভর মেট্রো চালানোর জন্য।

অন্যদিকে এদিন রেলকে চিঠি দিয়েছে পরিবহন দফতর। শনিবার ১১ টা থেকে বিকেল চারটে পর্যন্ত যাতে স্টাফ স্পেশালে পরীক্ষার্থী এবং তাদের অভিভাবকদের উঠতে দেওয়া হয় সেই আবেদন জানানো হয়েছে দক্ষিণ পূর্ব ও পূর্ব রেলকে।

রাজ্যের 30 জুলাই পর্যন্ত মেয়াদ বৃদ্ধি করা হলেও বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। মেট্রো 50% যাত্রী নিয়ে চলতে পারবে বলে জানানো হয়েছে। কিন্তু লোকাল ট্রেন চলাচলে এখনো কোনো অনুমতি দেয়নি রাজ্য। কেবলমাত্র চলছে স্টাফ স্পেশাল লোকাল ট্রেন। সে ক্ষেত্রে কেবল বিশেষ পেশার মানুষরা উঠতে পারছেন ট্রেনে। তাই দূরদূরান্ত থেকে যে সমস্ত পরীক্ষার্থীরা পরীক্ষা দিতে আসবে তাদের জন্য যেন রাজ্য সরকার স্পেশাল ট্রেন চালায় সেই অনুরোধে এবার করল জয়েন্ট এন্ট্রাস বোর্ড।

করোনা আবহে পিছিয়ে গিয়েছে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। রাজ্যের ইঞ্জিনিয়ারিং-এর প্রবেশিকা পরীক্ষা ১১ জুলাই থেকে পিছিয়ে ১৭ জুলাই করা হয়েছে।সকাল ১১টা থেকে বিকেল ৪-টে পর্যন্ত হবে পরীক্ষা। ৯২ হাজার ৬৯৫ জন পরীক্ষার্থী মোট ২৭১টি কেন্দ্রে পরীক্ষা দেবেন।