পানীয় জলের সমস্যা! ভোটের মুখে টায়ার জ্বালিয়ে পথ অবরোধ গ্রামবাসীর

পানীয় জলের সমস্যা! ভোটের মুখে টায়ার জ্বালিয়ে পথ অবরোধ গ্রামবাসীর
পানীয় জলের সমস্যা! ভোটের মুখে টায়ার জ্বালিয়ে পথ অবরোধ গ্রামবাসীর / নিজস্ব ছবি

নিজস্ব প্রতিবেদনঃ মালদাঃ তনুজ জৈনঃ এলাকার শতাধিক পরিবার চাষের স্যালো মেশিন থেকেই সংগ্রহ করছে জল। প্রসঙ্গত জল কানেকশনের পাইপ ফেটে রাস্তায় জল লিক করলেও মেরামতের হেলদোল নেই বলে অভিযোগ। জল যন্ত্রণার সুরাহা না পেয়ে গ্রামীণ সড়কে টায়ার জ্বালিয়ে জলপাত্র ফেলে পথ অবরোধ করলো বধুরা। মালদহের চাঁচল-১ নং ব্লকের মহানন্দাপুর গ্রাম পঞ্চায়েতের হাড়িয়ান মোড়ের ঘটনা।

গ্রামবাসীর দাবি, এলাকায় সাবমার্সিবল থাকলেও সেগুলো বিকল হয়ে পড়ে রয়েছে। গ্রীষ্মকালে জল কষ্টে দুর্ভোগে গোটা গ্রাম। ওই এলাকার দইভাত্তা, হাড়িয়ান, ধঞ্জনা গ্রামের পানীয় জলের কষ্ট রয়েছে বলে জানায় বিক্ষোভকারীরা। অভিযোগ, এলাকার পিএইচই এর পাইপ লাইন ফেটে পানীয় জল ব্যাহত হচ্ছে। মেরামত করছে না সংশ্লিষ্ট দপ্তর। এছাড়াও পিএইচই এর জল চাষের জমিতে ব্যবহার করা হচ্ছে বলে বাসিন্দাদের অভিযোগ।

অন্যদিকে ঘটনার কথা ভিত্তিহীন বলে দাবি করেছেন পিএইচই এর অপারেটরের ছেলে সোহেল রানা। এবং গ্রামের ভিতর মালবাহি লরি ঢোকার কারণে পাইপ ফাটছে বলে দাবি অপারেটরের। ফোনে যোগাযোগ করা হলে চাঁচল-১ নং ব্লকের বিডিও সমীরণ ভট্টাচার্য্য আশ্বাস দিয়ে জানিয়েছেন, পিএইচই দপ্তরের সাথে কথা বলে হচ্ছে। পানীয় জলের ব্যবস্থা যেন স্বাভাবিক করা হয় সেদিকটা লক্ষ্য করতে বলা হয়েছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.