মায়ানমারে সেনা অভ্যুত্থানের মধ্যেই নাচে মগ্ন সাহসিনী! মুহূর্তেই ভাইরাল ভিডিও

মায়ানমারে সেনা অভ্যুত্থানের মধ্যেই নাচে মগ্ন সাহসিনী! মুহূর্তেই ভাইরাল ভিডিও
মায়ানমারে সেনা অভ্যুত্থানের মধ্যেই নাচে মগ্ন সাহসিনী! মুহূর্তেই ভাইরাল ভিডিও / ছবি সৌজন্যে- Twitter(@VonKoutli)

বংনিউজ২৪x৭ ডেস্কঃ এই মুহূর্তে গোটা পৃথিবী তাকিয়ে আছে মায়ানমারের দিকে। সে দেশে বছরের শুরুতেই সেনা অভ্যুত্থান হওয়ার কারণেই গোটা পৃথিবীর নজরে এখন মায়ানমার (Myanmar)। ইতিমধ্যেই সেনার হাতে বন্দি হয়েছেন মায়ানমারের রাষ্ট্রপ্রধান আং সান সু কি (Aung San Suu Kyi)। অন্যদিকে সেনার হাতে বন্দি হচ্ছেন সে দেশের সাধারণ নাগরিকও। প্রবল আতঙ্কে রয়েছে সে দেশের প্রতিটি নাগরিক। এই রকম একটা পরিস্থিতিতে, সম্পূর্ণ ভিন্ন এক দৃশ্য সামনে এল, একটি ভিডিও, মায়ানমারেরই এক সাহসিনীর কীর্তি। যা সবাইকে চমকে দিয়েছে। এই সাহসিনীর কীর্তি দেখার পর, নেটিজেনরা তাঁকে বাহবা দিতেও পিছপা হননি।

তা কী এমন রয়েছে এই ভিডিওতে? মায়ানমার এখন সেনার দখলে। সে দেশের সব জায়গায় এখন সেনা, চারপাশে শুধু সেনার গাড়ি, ট্যাঙ্ক। সে দেশের পার্লামেন্টের ভবনেরও দখল নিয়েছে সেনা। এমন ভয়ার্ত পরিবেশের মধ্যে, সেনার চোখ রাঙানির তোয়াক্কা না করে, কড়া বেষ্টনীর মধ্যে দাঁড়িয়েই এক তরুণী সেনার দখলে থাকা পার্লামেন্ট ভবনের সামনে দাঁড়িয়ে একমনে নেচে চলেছে। তাঁকে দেখে বোঝার উপায় নেই যে, সে দেশে এমন জটিল পরিস্থিতি তৈরি হয়েছে। এই তরুণীর নাম খিং নিন ওয়াই। পেশায় খিং নিন একজন শারীর শিক্ষার শিক্ষিকা। তাঁর শরীরী ভাষায় কোনও ভয়ের লেশমাত্র নেই।

স্পোর্টস সুট পরে এরোবিক্সের নানা ভঙ্গিমা করছেন ওই তরুণী। কাউকে গ্রাহ্য নয়, কোনও ভয় নয়। ৩ মিনিটের ওই ভিডিওতে দেখা যাচ্ছে যে, ইন্দোনেশিয়ার গান ‘আমপুন বাং জাগো’–র সঙ্গে চলছে অনুশীলন। সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। মায়ানমারের সেনার অত্যাচারের ভয়াবহতা ছাপিয়ে, আলোচনার কেন্দ্রে এখন শারীর শিক্ষার শিক্ষিকা খিং নিন ওয়াই। নেটিজেনরা খিং নিনের সাহসিকতাকে কুর্নিশ জানিয়েছেন।

এদিকে এই ভাইরাল ভিডিও সম্পর্কে কী বলছেন জানেন খিং নিজে? তিনি জানিয়েছেন যে, কিছুদিন আগেও তিনি ওই একই জায়গায় অনুশীলন করতেন। কিন্তু এখন পরিস্থিতি বদলে গেলেও তিনি তাঁর রোজকার কাজকর্ম-এর পরিবর্তন আনতে রাজি নন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.