বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

গাড়ি চালাতে চালাতে আচমকাই স্ট্রোক চালকের! তৎক্ষণাৎ স্টিয়ারিং ধরে যাত্রীদের প্রাণ বাঁচালেন মহিলা

০৮:৩৯ পিএম, জানুয়ারি ১৬, ২০২২

গাড়ি চালাতে চালাতে আচমকাই স্ট্রোক চালকের! তৎক্ষণাৎ স্টিয়ারিং ধরে যাত্রীদের প্রাণ বাঁচালেন মহিলা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সঠিক সময়ে বিশেষ করে বিপদের সময় মাথা ঠাণ্ডা রেখে, সঠিক সিদ্ধান্ত নেওয়ার উপর অনেক কিছু নির্ভর করে। সেটাই আরও একবার প্রমাণ করে দেখালেন এক মহিলা। পাশাপাশি তিনি এটাও প্রমাণ করে দেখালেন নে, মেয়েরা কোনও অংশেই কম নয়, তাঁরা দুর্বল নয়, বিপদের মুখে দাঁড়িয়েও, বিপদের চোখে চোখ রেখে লড়াই করতে জানে, জিততেও জানে।

বিপদের সময় নিজের উপস্থিত বুদ্ধি এবং কর্মক্ষমতা দিয়ে একাধিক জনের প্রাণ বাঁচালেন বছর ৪২-এর যোগিতা সাতভ। যোগিতার সেই কৃতিত্ব ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাঁর দায়িত্ববোধ এবং সাহসিকতা দেখে, তাঁকে কুর্নিশ জানিয়েছেন অনেকেই। এবার আসল ঘটনা প্রসঙ্গে আসা যাক। জানা গিয়েছে, গত ৭ জানুয়ারি, যোগিতা-সহ আরও বেশ কয়েকজন নারী এবং শিশুরা মিলেই একটি মিনিবাসে করে শিরুর কাছাকাছি একটি পিকনিক স্পটে বেড়াতে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে আচমকাই তাঁদের বাস চালক স্ট্রোকের শিকার হন।

বাসভর্তি যাত্রীদের মাঝে চালকের এমন ভয়াবহ বিপদ বুঝতে পেরেই বাকি যাত্রীদের প্রাণ বাঁচাতে তৎক্ষণাৎ স্টিয়ারিং ধরেন যোগিতা। শুধু তাই নয়, তিনি বাসটি প্রায় ১০ কিলোমিটার চালিয়ে নিয়ে গিয়ে, চালককে হাসপাতালে ভর্তি করে তাঁর প্রাণও বাঁচান। এই প্রসঙ্গে যোগিতা নিজে জানিয়েছেন যে, ‘সঙ্কটের সময়ে মানুষের জীবন রক্ষা করতে পেরে আমি খুশি। এমনিতেই আমি গাড়ি চালাতে জানি। সেই মুহূর্তে বাসে থাকা অন্যান্য যাত্রী এবং শিশুদের আতঙ্কিত হতে দেখে আমি বাস চালানোর সিদ্ধান্ত নিই।’

https://twitter.com/AnubhavVeer/status/1482606190609985539

পাশাপাশি, বাসের বাকি যাত্রীদেরও বাড়ি পৌঁছে দেন বলেও জানিয়েছেন সাহসী যোগিতা। এদিকে, তাঁর এই ভিডিও প্রকাশ্যে আসতেই, তা ঝড়ের গতিতে ভাইরাল হয়ে যায়। বিপদের মুখে দাঁড়িয়ে, মাথা ঠাণ্ডা রেখে, এতো মানুষের জীবন বাঁচানোর মতো গুরু দায়িত্ব নিজের কাঁধে তুলে নেওয়া এবং তাতে সফল হওয়ার জন্য তাঁর ভূয়সী প্রশংসা করেছেন সকলেই।