শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

মাথায় টিকলি, নাকে নথ, কনের বেশে মহাকাশচারী! তাক লাগানো শিল্পকর্ম দেখে চমক নেটদুনিয়ায়

মৌসুমী মোদক

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩, ০৮:৪৯ পিএম | আপডেট: জানুয়ারি ২৪, ২০২৩, ০৮:৫৪ পিএম

মাথায় টিকলি, নাকে নথ, কনের বেশে মহাকাশচারী! তাক লাগানো শিল্পকর্ম দেখে চমক নেটদুনিয়ায়
মাথায় টিকলি, নাকে নথ, কনের বেশে মহাকাশচারী! তাক লাগানো শিল্পকর্ম দেখে চমক নেটদুনিয়ায়

মহাকাশচারীদের সাধারণত স্পেসস্যুটেই দেখতে অভ্যস্ত আমরা। মহাকাশচারীদের পোশাক এমনভাবে ডিজাইন করা হয় যেন সেটি তাদের মহাকাশের পরিবেশে বাঁচিয়ে রাখতে সক্ষম হয়। তবে সম্প্রতি মহাকাশচারীকে দেখা গেল নববধূর রূপে! নতুন কনের সাজেমহাকাশচারী! যা দেখে বিভ্রান্ত গোটা নেটদুনিয়া। 

বর্তমানে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) ছবি সোশ্যাল মিডিয়ায় দারুণ ট্রেন্ডিং। শিল্পীরা তাদের কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে এত সুন্দর ছবি তৈরি করছেন যে তাতে আসল এবং নকলের মধ্যে পার্থক্য করা কঠিন। AI ছবিগুলো দেখে আপনি ভাবতে বাধ্য হবেন, হয়তো বিশ্বাসও করবেন যে এই ছবিগুলো ভাল কোন দামি ক্যামেরা দিয়ে তোলা। বর্তমানে, বেশ কিছু কিছু আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স-এর ছবি সোশ্যাল মিডিয়ায় খুবই ভাইরাল। যাতে নববধূকে মহাকাশচারী রূপে তুলে ধরা হয়েছে। হাতে ধরা রয়েছে হেলমেট।

মোট চারটি ছবি ভাইরাল হচ্ছে, যার প্রথম ছবিতে একজন নববধূকে তার হাতে মহাকাশচারীর হেলমেট ধরে থাকতে দেখা যাচ্ছে, দ্বিতীয় ছবিতে নববধূ হেলমেট পরা অবস্থায় হাতে ফুলের তোড়া ধরে থাকতে দেখা গিয়েছে। 

একইভাবে, তৃতীয় ছবিতেও কনেকে হেলমেট পরা অবস্থায় দেখা যাচ্ছে, তবে তার হেলমেটটির ডিজাইন বেশ জমকালো, চতুর্থ ছবিতেও কনেকে হেলমেট পরা অবস্থায় দেখা যাচ্ছে, তবে তার হেলমেটের কানের কাছে দুই পাশে ফুল গোঁজা রয়েছে। এই ছবিগুলো মানুষের মন কেড়েছে।

এই সুন্দর ছবিগুলি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে দ্যকুইর্কবক্স নামে একটি আইডি থেকে শেয়ার করা হয়েছে এবং ক্যাপশনে লেখা রয়েছে, ‘মহাকাশচারী নববধূর ফ্যাশন উইক’।

ছবিগুলো এখন পর্যন্ত ৮ হাজারের বেশি লাইক পেয়েছে, আবার শতাধিক মানুষ পোস্টটিতে বিভিন্ন মন্তব্যও করেছেন। কেউ বলছেন যে ‘এটি দুর্দান্ত’, আবার কেউ বলছেন যে ‘এটি সত্যিই একটি অনন্য ধারণা’। অন্য একজন ব্যবহারকারী লিখেছেন যে ‘এটি সত্যিই চিন্তা-ভাবনার বাইরে’।