শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

টেস্টে কিউয়িদের হারিয়েই বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে এই অনন্য রেকর্ড গড়লেন কোহলি!

০৩:৫০ পিএম, ডিসেম্বর ৬, ২০২১

টেস্টে কিউয়িদের হারিয়েই বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে এই অনন্য রেকর্ড গড়লেন কোহলি!

কানপুর টেস্টে বিশ্রামে ছিলেন ভারত অধিনায়ক (টেস্ট ও ওয়ানডে) বিরাট কোহলি। এরপর মুম্বই টেস্টে ফের লাল বলের ক্রিকেটে প্রত্যাবর্তন করলেন তিনি। যদিও মাঠে ফিরেও ব্যাট হাতে ব্যর্থ ক্যাপ্টেন কোহলি। প্রথম ইনিংসে শূন্য রানে আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসেও মাত্র ৩৬ রানই করেন ভারত অধিনায়ক। তবে ব্যাটিংয়ে বাইশ গজ কাঁপাতে না পারলেও ক্রিকেটীয় ইতিহাসে তিনি গড়ে ফেললেন অনন্য এক রেকর্ড।

[caption id="attachment_42516" align="alignnone" width="1280"]টেস্টে কিউয়িদের হারিয়েই বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে এই অনন্য রেকর্ড গড়লেন কোহলি! টেস্টে কিউয়িদের হারিয়েই বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে এই অনন্য রেকর্ড গড়লেন কোহলি![/caption]

সোমবার কিউয়িদের বিরুদ্ধে জিতে টেস্ট ক্রিকেটে ৫০ ম্যাচ জেতা হয়ে গেল বিরাট কোহলির। বিশ্ব ক্রিকেটে কোহলিই হলেন একমাত্র, যিনি আন্তর্জাতিক ক্রিকেটের প্রতি ফর্ম্যাটেই জয়ের হাফ সেঞ্চুরি করলেন। টি-২০, ওয়ানডে ও টেস্ট, সব ধরনের ক্রিকেটেই ৫০টি ম্যাচ জেতার নজির গড়লেন বিরাট। মোট ৯৭টি টেস্ট খেলে এই জয় এল তাঁর। পাশাপাশি একদিনের ক্রিকেটে ২৫৪টি ম্যাচ খেলে ১৫৩টি ম্যাচ জেতার পাশাপাশি টি-২০-তে ৯৫টি ম্যাচ খেলে কোহলি জিতেছেন ৫৯টি ম্যাচ।

https://twitter.com/BCCI/status/1467728681866956806?t=3LSiDTeQDgeewLtudi7GBA&s=19

এই অনন্য নজিরে নাম লেখানোয় বিসিসিআই-ও ট্যুইট করে কোহলিকে শুভেচ্ছা জানিয়েছে। ট্যুইটে বিসিসিআই লিখেছে, ‘অভিনন্দন বিরাট কোহলি। প্রথম ক্রিকেটার হিসেবে সব ধরনের ক্রিকেটে ৫০টি ম্যাচ জয়।’ উল্লেখ্য, নিউজিল্যান্ডের বিরুদ্ধে মুম্বই টেস্ট জেতায় এই সিরিজ ১-০ জিতে নিল ভারত। এই নিয়ে ঘরের মাঠে টানা ১৪তম সিরিজ জয়ের স্বাদ পেল টিম ইন্ডিয়া। একই সঙ্গে নিউজিল্যান্ডকে হারিয়ে টেস্ট ক্রিকেটে আইসিসি ক্রমতালিকাতেও শীর্ষ স্থানে উঠে এলেন বিরাট বাহিনী।

https://twitter.com/BCCI/status/1467731958264258561?t=5W4iPji7PCZEZ2-3JI_Trg&s=19