শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

ভারতীয় দলের পরবর্তী কোচ কি দ্রাবিড়ই? মুখ খুললেন ক্যাপ্টেন বিরাট কোহলি

০৭:৫৩ পিএম, অক্টোবর ১৭, ২০২১

ভারতীয় দলের পরবর্তী কোচ কি দ্রাবিড়ই? মুখ খুললেন ক্যাপ্টেন বিরাট কোহলি

চলতি টি-২০ বিশ্বকাপের পরই ভারতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন রবি শাস্ত্রী। কিন্তু শাস্ত্রীর পর টিম ইন্ডিয়ার কোচের দায়িত্ব সামলাবেন কে? বোর্ড সূত্রে খবর, সেই দায়িত্ব নাকি নিতে চলেছেন রাহুল দ্রাবিড়। টি-২০ বিশ্বকাপ শেষ হলেই শাস্ত্রীর জায়গায় নাকি দেখা যেতে চলেছে দ্য ওয়ালকে। এবার এই বিষয়ে মুখ খুললেন অধিনায়ক বিরাট কোহলি। তাঁর দাবী, তিনি এই বিষয়ে কিছুই জানেন না।

শনিবার এক সাংবাদিক বৈঠকে কোহলিকে প্রশ্ন করা হয়, আগামীতে কে কোচ হবেন? উত্তরে কোহলি জানান, এই বিষয়ে তাঁর কোনও ধারণাই নেই। ভারত অধিনায়কের কথায়, "ভবিষ্যতে ভারতীয় দলের কোচ কে হবেন সেই বিষয়ে আমার ধারণা নেই। আমার সঙ্গে এখনও এই বিষয়ে বিস্তারিত আলোচনা হয়নি।" যদিও দ্রাবিড়ের কোচ হওয়ার প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা জানিয়েছেন, "রাহুল কোচ হওয়ার জন্য রাজি হয়েছেন। ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় দলের সঙ্গে থাকবেন।"

অবশ্য একই সঙ্গে এও শোনা যাচ্ছে, দ্রাবিড় প্রথমে কোচ হওয়ার জন্য রাজি ছিলেন না। তবে বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি ও সচিব জয় শাহের সঙ্গে বৈঠকের পরেই নাকি তিনি রাজি হয়েছেন। সূত্রের খবর, দ্রাবিড় টিম ইন্ডিয়ার কোচের দায়িত্ব নিলে ভারতের বোলিং কোচ হবেন পরশ মামব্রে হতে। ব্যাটিং কোচ হিসেবে থাকছেন বিক্রম রাঠৌর।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে দ্রাবিড় অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের কোচ ছিলেন। ভারত ‘এ’ দলের কোচও ছিলেন তিনি। বেঙ্গালুরুতে অবস্থিত জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধানের দায়িত্বও সামলেছেন দ্রাবিড়। তাঁর প্রশিক্ষণে উঠে এসেছেন ঋষভ পন্থ, শুভমান গিল, পৃথ্বী শ, হনুমা বিহারী ও আবেশ খানের মতো তরুণ ক্রিকেটাররা। তাই দ্রাবিড় ভারতীয় সিনিয়র দলের কোচের দায়িত্ব নিলে যে ভারতের ক্রিকেটের জন্য এক উল্লেখযোগ্য পদক্ষেপই হতে চলেছে, তা বলাই বাহুল্য।