শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

'ও ম্যাচের যে কোনও সময়ে যাকে খুশি আউট করতে পারে', সিরাজ-রহস্য ফাঁস করলেন বিরাট!

০১:২৬ পিএম, আগস্ট ২৫, ২০২১

'ও ম্যাচের যে কোনও সময়ে যাকে খুশি আউট করতে পারে', সিরাজ-রহস্য ফাঁস করলেন বিরাট!

বল হাতে ক্রিকেটের ময়দানে আগুন ঝরাচ্ছেন তিনি৷ ফাস্ট বোলিংয়ে বারবার বিপক্ষের কাছে হয়ে উঠছেন ত্রাস। মাঠে তাঁর এই আগুনে বোলিংই গড়ে পার্থক্য। হাতে আসছে একের পর এক উইকেট। কথা হচ্ছে, ভারতের অন্যতম তারকা ফাস্ট বোলার মহম্মদ সিরাজকে নিয়ে। ম্যাচ চলাকালীন যিনি বিপক্ষের কোনও ক্রিকেটারকেই ছেড়ে কথা বলেন না। টেস্ট অভিষেকের পর থেকেই তাঁর উপস্থিতিতে ভারতের পেস বোলিং বিগ্রেড যেন আরও শক্তিশালী হয়ে উঠেছে। প্রতিনিয়তই তাবড়-তাবড় ক্রিকেট বিশেষজ্ঞদের বাহবা পেয়ে চলেছেন সিরাজ। এবার তাঁর প্রশংসায় মুখ খুলতে দেখা গেল ভারতের অধিনায়ক বিরাট কোহলিকেও।

[caption id="attachment_28414" align="alignnone" width="1080"]'ও ম্যাচের যে কোনও সময়ে যাকে খুশি আউট করতে পারে', সিরাজ-রহস্য ফাঁস করলেন বিরাট! 'ও ম্যাচের যে কোনও সময়ে যাকে খুশি আউট করতে পারে', সিরাজ-রহস্য ফাঁস করলেন বিরাট![/caption]

সম্প্রতি বিসিসিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে সিরাজ-রহস্য ফাঁস করতে শোনা গেল কোহলিকে। তাঁর কথায়, "সিরাজের উন্নতি দেখে আমি খুব বেশি অবাক হইনি। ওকে আমি অনেকদিন ধরে খুব কাছ থেকে দেখেছি। ওর বরাবরই দারুণ স্কিল ছিল। সেই স্কিলটা এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ওর শুধু আত্মবিশ্বাসের প্রয়োজন ছিল। যেটা ও পেয়েছে অস্ট্রেলিয়া সিরিজে। এখন ও নিজের প্রতি বিশ্বাসটা অন্য পর্যায়ে নিয়ে গিয়েছে। যার ফল সবাই দেখছে। ও এখন ম্যাচের যে কোনও সময়ে যাকে খুশি আউট করতে পারে। ব্যাটসম্যানদের চোখে চোখ রেখে বল করতে পারে। ও উইকেট নিতেই মাঠে নামে। ওই মধ্যে ভয়ডর নেই। দেখবেন, সিরাজ ঠিক এমনই থাকবে।"

[caption id="attachment_28415" align="alignnone" width="1080"]'ও ম্যাচের যে কোনও সময়ে যাকে খুশি আউট করতে পারে', সিরাজ-রহস্য ফাঁস করলেন বিরাট! 'ও ম্যাচের যে কোনও সময়ে যাকে খুশি আউট করতে পারে', সিরাজ-রহস্য ফাঁস করলেন বিরাট![/caption]

উল্লেখ্য, গতবছর ডিসেম্বরে অস্ট্রেলিয়ার মাঠে ভারতের হয়ে টেস্ট অভিষেক হয় সিরাজের। আর অভিষেকেই এক অনন্য রেকর্ড করেন তিনি। প্রথম ভারতীয় বোলার হিসেবে অভিষেক ম্যাচে অস্ট্রেলিয়ার মাঠে ৫ উইকেট নেন সিরাজ। তারপর থেকেই চলছে তাঁর স্বপ্নের উড়ান। অন্যদিকে, আর কয়েক ঘণ্টা পরই শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্ট। লর্ডসে ইংরেজ বাহিনীকে কার্যত উড়িয়ে ১৫১ রানে জয় হাসিল করেছিলেন 'বিরাট অ্যান্ড কোং'। আর সেই জয়ের পিছনে অন্যতম ভূমিকা নিয়েছিলেন মহম্মদ সিরাজ৷ দুই ইনিংস মিলিয়ে ৮ উইকেট করে ভেঙে দিয়েছেন ভারতীয় বোলারদের আগের সব রেকর্ড। এবার হেডিংলেতেও ভারতের তুরুপের তাস ২৭ বছরের এই হায়দ্রাবাদি পেসার। তাঁর দিকে বাড়তি নজর থাকবে ক্রিকেট বিশ্বেরও।