দিনহাটার ঘটনায় সজাগ কমিশন, শুক্রবার ঘটনাস্থলে যাচ্ছেন বিবেক দুবে

দিনহাটার ঘটনায় সজাগ কমিশন, শুক্রবার ঘটনাস্থলে যাচ্ছেন বিবেক দুবে
দিনহাটার ঘটনায় সজাগ কমিশন, শুক্রবার ঘটনাস্থলে যাচ্ছেন বিবেক দুবে

দিনহাটা নিয়ে বিশেষ বৈঠক ডকল নির্বাচন কমিশন। ইতিমধ্যেই কোচবিহারের এসপিকে বদলির করেছে নির্বাচন কমিশন। এরমধ্যেই শুক্রবার কোচবিহার যাচ্ছেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। সরেজমিনে তদন্ত করবেন তিনি।

কমিশন সূত্রে খবর, আগামীকাল সকাল সাড়ে এগারোটা নাগাদ বাগডোগরা পৌঁছাবেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। এরপর সেখান থেকে হেলিকপ্টারে করে সোজা পৌঁছবেন কোচবিহার। আগামীকাল তিনি সেখানে থাকবেন তিনি। গোটা ঘটনাস্থল পর্যবেক্ষণ করবেন। দুপুর ৩.৩০টে থেকে শুরু হবে বৈঠক। বৈঠকে আইজি (উত্তরবঙ্গ), ডিআইজি (জলপাইগুড়ি), পুলিশ সুপার, দিনহাটার এসডিপিও, থানার আইসি-কে মামলার কাগজপত্র নিয়ে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে। যিনি মৃতদেহের ময়নাতদন্ত করেছেন, তাঁকেও নথিপত্র নিয়ে থাকতে বলা হয়েছে।

মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা আগেই জানিয়েছিলেন দিনহাটার ঘটনা বিশেষ গুরুত্ব সহকারে দেখা হবে। সেই অনুযায়ী কাল সকালে কলকাতা থেকে রওনা হবেন বিবেক দুবে। দিনহাটার ঘটনার পর পুলিশি পদক্ষেপ কি হয়েছে এখনো পর্যন্ত তা নিয়েও বিস্তারিত রিপোর্ট চাইতে পারেন বিবেক দুবে। এমনকি পুরো ঘটনার ছবি এবং ভিডিও আগামীকালের বৈঠকে পেশ করতে বলা হয়েছে তদন্তকারী পুলিশ দের।

প্রসঙ্গত মঙ্গলবার দিনহাটায় বিজেপি কর্মীর রহস্য মৃত্যু ঘিরে তুঙ্গে উঠেছে রাজনৈতিক চর্চা। তৃণমূলের দিকে অভিযোগের আঙ্গুল তুলেছে বিজেপি। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে শাসকদল। এদিন নিহত বিজেপি কর্মী কে শ্রদ্ধা জানাতে ঘটনাস্থলে যান কৈলাস বিজয়বর্গীয় এবং দীনেশ ত্রিবেদী। নির্বাচনের আগে রাজনৈতিক হিংসা কেন এত পরিমাণে বাড়ছে তা নিয়ে এবার দিনহাটায় সজাগ দৃষ্টি দিচ্ছে কমিশন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.