ভোট গণনা শুরু! নজরে ভবানীপুরের ফলাফল

নজিরবিহীন ভাবে এবারের উপ নির্বাচন ঘিরে তুঙ্গে রাজনৈতিক উত্তেজনার পারদ। যার ভরকেন্দ্রে রয়েছে ভবানীপুর। ইতিমধ্যেই ভোটগণনা শুরু হয়েছে মুর্শিদাবাদের জঙ্গিপুর, সামশেরগঞ্জ ও ভবানীপুরে। আজ তিন কেন্দ্রের ভোট গণনা থাকলেও ভবানীপুরের ফলের দিকে তাকিয়ে এখন গোটা দেশ থেকে রাজ্য।

আজ সকাল ৮টা থেকে শাখাওয়াত মেমোরিয়াল স্কুলে শুরু হয়েছে ভোট গণনা। ২১ রাউন্ড গণনা হবে এখানে। ভবানীপুরে ভোটের ফল যথেষ্টই গুরুত্বপূর্ণ। কারণ এখানে তৃণমূলের জেতার উপর নির্ভর করছে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্যমন্ত্রী পদের স্থায়িত্ব। অন্যদিকে, তাঁর প্রতিদ্বন্দ্বী বিজেপির প্রিয়ঙ্কা টিবরেওয়ালও যথেষ্ট প্রভাব দেখিয়েছে তাঁর প্রচারে। ইতিমধ্যেই গণনাকেন্দ্রে পৌঁছে গিয়েছেন বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিবরেওয়াল।

এদিকে, মুর্শিদাবাদের জঙ্গিপুর পলিটেকনিক কলেজে ভোট গণনা হবে জঙ্গিপুর ও সামশেরগঞ্জ বিধানসভা কেন্দ্রের। জঙ্গিপুরে তৃণমূলের জাকির হোসেনের বিরুদ্ধে বিজেপি প্রার্থী করেছিল সুজিত দাসকে। জঙ্গিপুরে ২৬ রাউন্ড গণনা হবে। মুর্শিদাবাদের অন্য এক বিধানসভা কেন্দ্র সামশেরগঞ্জে লড়াই চতুর্মুখী।সামশেরগঞ্জে ২৪ রাউন্ড গণনা হবে।

এদিকে বিধানসভার ফলাফলের নিরিখে দেখতে গেলে ২০১১ থেকেই এখানে অন্তত ২৫ হাজারের বেশি ভোটে জিতেছেন  তৃণমূল প্রার্থীরা। তাই বিশেষজ্ঞরা বলছেন, এবার তার ব্যতিক্রম হবে না। তারমধ্যে স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থী হওয়ায় ভবানীপুর থেকে একটা  রেকর্ড হতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল। যদিও এবারের ভবানীপুরের মোট ভোট পড়েছে ৫৭.০৯ শতাংশ। অন্যদিকে চিন্তায় রেখেছে হিন্দিভাষী ভোটাররাও। তাই এবারের ভবানীপুরের উপনির্বাচনের ফলাফল নিয়ে বাড়তি উত্তেজনা চড়ছে রাজনৈতিক মহলে।