বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

'সুপারম্যান' হয়ে দুর্দান্ত ক্যাচ, ফেরালেন অজি ওপেনারকে! দেখুন বাটলারের অবিশ্বাস্য কীর্তির ভিডিও

০১:৪৫ পিএম, ডিসেম্বর ১৬, ২০২১

'সুপারম্যান' হয়ে দুর্দান্ত ক্যাচ, ফেরালেন অজি ওপেনারকে! দেখুন বাটলারের অবিশ্বাস্য কীর্তির ভিডিও

বছরের অন্যতম সেরা ক্যাচ! হয়তো বা সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ ক্যাচও বটে! এমনই এক অবিশ্বাস্য ক্যাচ ধরে খবরের শিরোনামে উঠে এলেন ব্রিটিশ উইকেটকিপার জস বাটলার। অ্যাডিলেডে পিঙ্ক বল টেস্টে 'সুপারম্যান'-এর ভঙ্গিতে উইকেটের পিছনে বল তালুবন্দি করে তিনি ফেরালেন অজি ওপেনার মার্কাস হ্যারিসকে। বাটলারের এই দুর্ধর্ষ ক্যাচ নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে চর্চা।

এদিন অ্যাসেজের দ্বিতীয় টেস্টে প্রথমে ব্যাট করতে নেমেছিল টিম অস্ট্রেলিয়া। ৭.৩ ওভারে স্টুয়ার্ট ব্রডের বোলিংয়ে লেগ স্ট্যাম্পের বাইরে খোঁচা মারেন অজি ওপেনার হ্যারিস। মনে হয়েছিল সেই বল হয়তো উইকেটকিপারের পাশ দিয়ে বেরিয়ে বাউন্ডারি হয়ে যাবে। কিন্তু তা হতে দিলেন না বাটলার৷ অবিশ্বাস্য ক্ষিপ্রতায় ক্যাচ তালুবন্দি করে ফেলেন তিনি। ফলে আউট হয়ে ফিরতে হয় হ্যারিসকে। এই বিস্ময়কর ক্যাচ ধরে ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা ক্যাচ শিকারির তালিকায় নামও উঠে গেল ব্রিটিশ উইকেটকিপারের।

https://twitter.com/cricketcomau/status/1471339065341399043?t=6L5s04B_scOlUs1Dx95ZUA&s=19

প্রসঙ্গত, পাঁচ টেস্টের অ্যাসেজ সিরিজে ইতিমধ্যে ব্রিসবেনে প্রথম ম্যাচ হেরে ০-১ পিছিয়ে রয়েছে ইংল্যান্ড। দ্বিতীয় টেস্টে তাই ঘুরে দাঁড়ানোর লড়াই শুরু রুট-বাটলারদের। অন্যদিকে, দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যেতে হয়েছে অ্যাসেজের আগে সদ্য টেস্ট ক্যাপ্টেন্সি পাওয়া প্যাট কামিন্সকে। রেস্টুরেন্টে গিয়ে কোভিড আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসায় আপাতত আইসোলেশনে রয়েছেন তিনি। তাঁর বদলে দলে এসেছেন মাইকেল নেসার। অন্যদিকে, দ্বিতীয় টেস্টে অধিনায়কত্ব করছেন স্টিভ স্মিথ।