শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ছাতা আড়াল করে বৃষ্টির হাত থেকে কুকুরকে বাঁচাচ্ছে একরত্তি! মিষ্টি ভিডিও দেখে আবেগপ্রবণ নেটজনতা

০৮:০৯ পিএম, মে ৪, ২০২১

ছাতা আড়াল করে বৃষ্টির হাত থেকে কুকুরকে বাঁচাচ্ছে একরত্তি! মিষ্টি ভিডিও দেখে আবেগপ্রবণ নেটজনতা

সোশ্যাল মিডিয়ায় প্রায়ই বিভিন্ন ছবি বা ভিডিও ভাইরাল হয়ে ওঠে। কখনও সেগুলি মানুষকে আনন্দে ভরিয়ে তোলে আবার কখনও তা দুঃখে চোখে আনে জল। কিছু কিছু ভিডিও বা ছবি আবার এক লহমায় আবেগপ্রবণ করে তুলতে পারে নেটিজেনদের। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেরকমই এক আবেগময় ভিডিও। যা থেকে বেশ বোঝা যায়, সামান্য উদারতা এবং দয়াশীলতাই আপনাকে মহত্বের আসনে বসাতে পারে।

ঠিক কী রয়েছে সেই ভিডিওতে? তাতে দেখা যাচ্ছে, বৃষ্টির হাত থেকে একটি কুকুরকে বাঁচাতে তার মাথায় ছাতা তুলে ধরেছে একরত্তি এক মেয়ে৷ কুকুরটি যেখানে চলেছে ছাতা মাথায় ধরে তাকে অনুসরণ করে চলেছে বাচ্চা মেয়েটি। কুকুরটিকে বৃষ্টির মধ্যে ছেড়ে দিতে একেবারেই নারাজ সে।

১২ সেকেন্ডের ছোট্ট এই ভিডিও ক্লিপটি নেটমাধ্যমে শেয়ার করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের (আইএফএস) কর্মকর্তা সুশান্ত নন্দা। ক্যাপশনের মাধ্যমে অবলা প্রাণীগুলি তথা সকলের প্রতি দয়াশীলতার এক বিশেষ বার্তা দিয়েছেন তিনি। যা নেটিজেনদের কাছেও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। নিমেষেই আবেগপ্রবণও হয়ে পড়েছেন তাঁরা।

[embed]https://twitter.com/susantananda3/status/1389062753873133571?s=20[/embed]

ভিডিওটি ইতিমধ্যেই বহু মানুষ দেখে ফেলেছেন। একরত্তি মেয়েটির প্রশংসাতেও মেতে উঠেছেন নেটিজেনরা। কেউ কেউ এও মন্তব্য করেছেন, 'মেয়েটির হৃদয় যেন সোনা দিয়ে তৈরি!' আবার কেউ বলেছেন, 'বাচ্চা মেয়েটিকে এত উদারতার এমন সুন্দর শিক্ষা দেওয়ার জন্য তার মা-বাবাকে ধন্যবাদ।'