শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

প্রিয়াঙ্কা টিবরেওয়ালের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ! ২৪ ঘণ্টার মধ্যে জবাব তলব কমিশনের

০৪:১১ পিএম, সেপ্টেম্বর ১৫, ২০২১

প্রিয়াঙ্কা টিবরেওয়ালের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ! ২৪ ঘণ্টার মধ্যে জবাব তলব কমিশনের

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ভবানীপুর উপনির্বাচনে বিজেপির প্রার্থী আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ আনল তৃণমূল কংগ্রেস। ইতিমধ্যেই নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে তৃণমূল কংগ্রেস। যার ভিত্তিতে বিজেপি প্রার্থীকে চিঠি পাঠাল নির্বাচন কমিশন। চিঠিও পেয়েছেন প্রিয়াঙ্কা।

মনোনয়নের আগে অবৈধ জমায়েতের অভিযোগে বুধবার বিকেল ৫ টার মধ্যে নোটিস তলব করেছে কমিশন। জবাব চাইলেন রিটার্নিং অফিসার। তবে, ভবানীপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থীর বক্তব্য, এই অভিযোগের কোনও সারবত্তা নেই।

এবার একবার জেনে নেওয়া যাক, কী অভিযোগ তৃণমূলের? নির্বাচন কমিশনের চিঠি অনুযায়ী, মনোনয়ন জমা দেওয়ার সময় প্রিয়াঙ্কা করোনাবিধি ভেঙেছিলেন। উল্লেখ্য, করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে, এবার মনোনয়ন জমা দেওয়ার সময় প্রার্থীর সঙ্গে জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করে কমিশন। নির্বাচন কমিশনের স্পষ্ট নির্দেশ, ৫ জন নিয়ে মনোনয়ন জমা করা যাবে। সেই কোভিডবিধিই বিজেপি প্রার্থী মানেননি বলেই অভিযোগ করা হয়েছে। মনোনয়নপত্র জমা করার সময় জমায়েত হয়েছিল।

অভিযোগ, ১৩ সেপ্টেম্বর মনোনয়ন পেশের দিন পাঁচশো জনের বেশি মানুষ নিয়ে মিছিল করেন প্রিয়াঙ্কা। প্রথমে এসএসকেএম হাসপাতালের কাছে গোল মন্দির এলাকায় ধুনুচি নাচ সহযোগে মিছিল ও পরে আলিপুর সার্ভে বিল্ডিং-এর সামনেও গাড়ির মিছিল নিয়ে গিয়েছিলেন বিজেপি প্রার্থী। প্রিয়াঙ্কার সঙ্গে বহু গাড়ি এবং তাতে দলীয় পতাকা ছিল বলে অভিযোগ জানিয়েছে তৃণমূল। এটা নির্বাচনী বিধি ভঙ্গের সামিল। এরপরই প্রিয়াঙ্কার কাছে ব্যাখ্যা চেয়ে চিঠি দিল কমিশন।

অন্যদিকে, বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কার দাবি, ‘আমি চিঠি পেয়েছি, জবাব দেব। তবে, কোনও নিয়ম আমি ভাঙিনি। শুভেন্দুদা আমার গাড়িতে ছিলেন। অর্জুন সিং, দীনেশ ত্রিবেদীরা অন্য গাড়িতে সোজা কমিশনের অফিসে পৌঁছেছিল। রাস্তায় ক’টা গাড়ি থাকবে, কারা আসবে, যাবে, সেটা দেখার দায়িত্ব আমার নয়। কমিশনের অফিসের বাইরে যখন ভিড় জমেছিল, তখন জমায়েতকারীদের সরিয়ে দেওয়া হয়নি কেন?’ এর পাশাপাশি তিনি তৃণমূলকে কটাক্ষ করে বলেছেন, ‘তৃণমূল ভয় পেয়েছে, তাই যেনতেন প্রকারেণ আমার প্রচার বন্ধ করতে চাইছে। তাই কমিশনে চিঠি দিয়েছে।’

প্রসঙ্গত উল্লেখ্য, এদিন সিকাল থেকেই ভবানীপুরে প্রচার চালিয়েছেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। প্রিয়াঙ্কা টিবরেওয়াল প্রচার করতে নামলে, তাঁকে ঘিরে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম নিয়ে এবং জয় বাংলা স্লোগান দিতে থাকেন তৃণমূল সমর্থকরা। এদিন এমন দৃশ্যও দেখা গেছে।