শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ওমিক্রন আতঙ্কের মাঝেই রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা গ্রাফে সামান্য পরিবর্তন! সংক্রমিত ৬২০

০৭:৫৭ পিএম, ডিসেম্বর ৫, ২০২১

ওমিক্রন আতঙ্কের মাঝেই রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা গ্রাফে সামান্য পরিবর্তন! সংক্রমিত ৬২০

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। উৎসবের মরশুমে রাজ্যের করোনা গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী ছিল। পাশাপাশি নতুন করে চিন্তা বাড়িয়েছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলার বাড়তে থাকা সংক্রমণ। প্রতিদিনই একটু একটু করে বেড়ে চলেছে রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ। কখন আবার সামান্য কমছে। তার মধ্যেই স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টাও জারি রয়েছে। এদিকে গতকাল সংক্রমণ কিছুটা কমার পর, গত ২৪ ঘণ্টায় আজ ফের দৈনিক সংক্রমণ সামান্য বাড়ল। সামান্য কমেছে মৃত্যুর সংখ্যা।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬২০ জন। গতকালের থেকে সংক্রমণে তেমন কোনও হেরফের নেই। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৬২১ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে এখনও প্রথম স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৭৭ জন। গতকালের থেকে সংক্রমণ কমেছে। গতকাল কলকাতার দৈনিক সংক্রমণ ছিল ১৮৫ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১০৭ জন। বেশ কয়েকদিন পর ফের এই জেলায় সংক্রমণ গতকাল ১০০-র নীচে নেমেছিল। কিন্তু তা আজ ফের ১০০ ছাড়াল। গতকালের থেকে সংক্রমণ বেশি। গতকালই এই জেলাতে আক্রান্তের সংখ্যা ছিল ৯১ জন। এছাড়া বাকি সব জেলা থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১৬ লক্ষ ১৯ হাজার ২৫৭ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১০ জন। গতকাল রাজ্যে করোনায় মৃত্যু হয়েছিল ১১ জনের। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগণা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ৪ জনের। মৃত্যুর নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে হুগলি, গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ৩ জন। এছাড়াও দক্কষিণ ২৪ পরগণায় ২ জন, কলকাতায় ১ জনের মৃত্যু হয়েছে। করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ হাজার ৫৪৪ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬২৭ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৫ লক্ষ ৯২ হাজার ৭৪ জন। এই মুহূর্তে রাজ্যে মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৭ হাজার ৬৩৯ জন। করোনার তৃতীয় ঢেউ রুখতে কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে রাজ্যে।