শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

কোভিড আক্রান্তদের আরোগ্য কামনায় বাড়ি বাড়ি পোঁছে যাচ্ছে প্যাকেটবন্দী ফল ও মুখ্যমন্ত্রীর বার্তা!

০২:৩৭ পিএম, জানুয়ারি ৮, ২০২২

কোভিড আক্রান্তদের আরোগ্য কামনায় বাড়ি বাড়ি পোঁছে যাচ্ছে প্যাকেটবন্দী ফল ও মুখ্যমন্ত্রীর বার্তা!

রাজ্যে প্রতিনিয়ত বেড়েই চলেছে কোভিড সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮২১৩ জন। বর্তমানে রাজ্যের মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা ৫১৩৮৪। এই অবস্থায় করোনা রোগীদের পাশে দাঁড়াতে এক মানবিক উদ্যোগ নিল রাজ্য সরকার। দ্রুত আরোগ্য কামনা করে করোনা আক্রান্তদের বার্তা পাঠাচ্ছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার সঙ্গে রোগীদের বাড়িতে পৌঁছে যাচ্ছে ফলের ঝুড়ি।

মুখ্যমন্ত্রী আগেই ঘোষণা করেছিলেন, রাজ্যের আর্থিক ভাবে পিছিয়ে পরা পরিবারের যারা আক্রান্ত হচ্ছেন তাদের বাড়িতে পৌঁছে দেওয়া হবে খাদ্য সামগ্রী। এই বিষয়ে প্রস্তুতি গ্রহণ করবেন জেলার প্রশাসনিক কর্তারা। পুলিশ চাল, ডাল, মুড়ি, নিত্য প্রয়োজনীয় জিনিস সহ প্যাকেটবন্দী খাবার পৌঁছে দেবে ওই আক্রান্ত পরিবারগুলির দোরগোড়ায়। এবার এসবের সঙ্গেই প্যাকেটবন্দী হচ্ছে ফল এবং মুখ্যমন্ত্রীর বার্তা।

প্যাকেটে থাকছেন আপেল, কমলালেবু, আঙুর থেকে শুরু করে নানান ধরনের পুষ্টিকর ফল। এছাড়াও ‘Get Well Soon’ বার্তা লেখা কার্ড। যেহেতু করোনা আক্রান্তদের দ্রুত সেরে ওঠার জন্য বিভিন্ন ফল খাওয়ার উপরে জোর দিয়েছেন চিকিৎসকরা, তাই বিষয়টি মাথায় রেখেই আরোগ্য কামনার বার্তার সঙ্গে ফল ‘উপহার’ পাঠানোর অভিনব ব্যবস্থা নিয়েছে সরকার। রাজ্যের করোনা আক্রান্তদের দোরগোড়ায় এখন পৌঁছে যাচ্ছে সেই উপহার।

জানা গিয়েছে, কলকাতায় ইতিমধ্যে বেশ কিছু কোভিড আক্রান্তের বাড়িতে মুখ্যমন্ত্রীর বার্তা সহ ফলের ঝুড়ি পৌঁছে গিয়েছে। তবে কোনও পরিবারে একাধিক সদস্য আক্রান্ত হলে আলাদা করে সবার জন্য মুখ্যমন্ত্রীর এই উপহার পাঠানো হচ্ছে না। পরিবার পিছু একটি করেই পাঠানো হচ্ছে। একইসঙ্গে মুখ্যমন্ত্রীর কথা অনুযায়ী, জেলায় জেলায় এই কাজ শুরু করার জন্য জেলাশাসকদের কাছে নির্দেশ পাঠানো হয়েছে। বলাই বাহুল্য, সরকারের এহেন উদ্যোগে কোভিড আক্রান্ত ও তাঁদের পরিবারের সদস্যরা সকলেই বেশ অভিভূত।