শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

দক্ষিণে বাড়বে অস্বস্তি, উত্তরে ফের ভারী বর্ষণ! আর কি জানাচ্ছে হাওয়া অফিস?

০৮:৪১ এএম, সেপ্টেম্বর ৩, ২০২১

দক্ষিণে বাড়বে অস্বস্তি, উত্তরে ফের ভারী বর্ষণ! আর কি জানাচ্ছে হাওয়া অফিস?

স্বস্তি নেই রাজ্যবাসীর। দক্ষিণবঙ্গ জুড়ে ক্রমেই বাড়বে আদ্রতা। আর তার ফলে বাড়বে অস্বস্তি বোধ ও গরম। অন্যদিকে উত্তরবঙ্গে ফের শুরু হবে ভারী বৃষ্টি। এমনটাই পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আগামী ৭২ ঘন্টায় তাপমাত্রা বাড়বে। কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় বাড়বে পারদ। ফের একটি ঘূর্ণাবর্ত এই মুহূর্তে গুজরাট উপকূলে অবস্থান করছে। যদিও এ রাজ্য থেকে মৌসুমী অক্ষরেখা অনেকটাই দূরে রয়েছে। দক্ষিণ-পূর্ব বাতাসে ভর করে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। যার প্রভাবে বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে।

এদিকে, উত্তরবঙ্গে বৃষ্টি খানিকটা কমলেও ফের ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে বিক্ষিপ্তভাবে হালকা থেকে ভারী বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গে আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। দিনভর বিক্ষিপ্ত বৃষ্টি হবে এখানে জেলাগুলিতে।

আজ সকাল থেকেই শহর কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ডিগ্রি আশেপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ডিগ্রী সেলসিয়াস। সর্বোচ্চ ও সর্বনিম্ন আদ্রতার পরিমাণ থাকবে যথাক্রমে ৯৪ ও ৬৫শতাংশ। একইসঙ্গে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গত ২৪ ঘন্টায় শহর কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে বৃষ্টিপাত হয়নি।আগামী তিন-চার দিন এইরকমই আবহাওয়া থাকবে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।