আর কিছু সময়ের মধ্যেই দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে বজ্র-বিদ্যুৎ-সহ ভারি বৃষ্টির সতর্কতা

আর কিছু সময়ের মধ্যেই দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে বজ্র-বিদ্যুৎ-সহ ভারি বৃষ্টির সতর্কতা
আর কিছু সময়ের মধ্যেই দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে বজ্র-বিদ্যুৎ-সহ ভারি বৃষ্টির সতর্কতা / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজও রোদের দেখা নেই। আকাশ মুখ ভার। জলীয় বাষ্প ঢুকেছে রাজ্যে। তাই আজও রাজ্যব্যাপী আকাশ মেঘলা থাকবে। দক্ষিণবঙ্গে আজও বৃষ্টি চলবে। এর সঙ্গে উত্তরবঙ্গেও বৃষ্টি চলবে আরও কয়েকদিন। জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আগামী কয়েক ঘণ্টার মধ্যেই দক্ষিণবঙ্গের কয়েকটি জেলার ভারি বৃষ্টির সম্ভবনা রয়েছে। বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। এর মধ্যে কলকাতা-সহ বৃষ্টি হবে দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। পাশাপাশি উত্তর ২৪ পরগনা, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়াতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বাংলায় ইতিমধ্যেই মৌসুমি বায়ুর প্রভাব রয়েছে। পাশাপাশি বিহার, উত্তরপ্রদেশ এবং রাজস্থান থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ পর্যন্ত তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। অপর আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে উত্তর বঙ্গোপসাগর থেকে দক্ষিণ বাংলাদেশ পর্যন্ত। এর ফলে কলকাতা-সহ গাঙ্গেয় জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। পাশাপাশি উত্তরবঙ্গেও ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে, বৃহস্পতিবারের পর থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলেও জানা গিয়েছে।

এদিকে উত্তরবঙ্গ আজ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে। বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে।

মঙ্গলবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রি সেলসিয়াস। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৯৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ৬.১ মিলিমিটার।