জোর চমক! কলকাতার ভোটার হলেও বিজেপির প্রার্থী তালিকায় নাম নেই মিঠুন চক্রবর্তীর

জোর চমক! কলকাতার ভোটার হলেও বিজেপির প্রার্থী তালিকায় নাম নেই মিঠুন চক্রবর্তীর / Screengrab from Facebook Video Posted By @BJP4Bengal
জোর চমক! কলকাতার ভোটার হলেও বিজেপির প্রার্থী তালিকায় নাম নেই মিঠুন চক্রবর্তীর / Screengrab from Facebook Video Posted By @BJP4Bengal

ইতিমধ্যেই ঘোষিত হয়ে গিয়েছে রাজনৈতিক দলগুলির অধিকাংশ প্রার্থী তালিকা। শুরু হয়েছে প্রচারও। মঙ্গলবার প্রকাশিত হল শেষ ১১টি আসনের বিজেপি প্রার্থী তালিকা। আর অবশেষে ঘটল সব জল্পনার অবসান! কলকাতার ভোটার তালিকায় নাম থাকলেও, প্রার্থী তালিকায় ঠাঁই পেলেন না সদ্য বিজেপিতে যোগদান করা অভিনেতা মিঠুন চক্রবর্তী।

মিঠুন চক্রবর্তীকে প্রার্থী করা নিয়ে বেশ কিছুদিন ধরেই রাজনৈতিক মহলে চলছে জোর গুঞ্জন। সকলে ধরেই নিয়েই শেষ চমকের মতো শেষ দফায় অভিনেতাকে প্রার্থী ঘোষণা করবে বিজেপি। ধরা হচ্ছিল, চৌরঙ্গী বা কাশীপুর-বেলগাছিয়া, এই দুটির মধ্যে একটি কেন্দ্রে হতে পারে মিঠুনের সম্ভাব্য লড়াই। কিন্তু কিন্তু এদিন, সব জল্পনায় জল ঢেলে দিল গেরুয়া শিবির। শেষ ১৩ জন প্রার্থীর তালিকায় নাম নেই মিঠুন চক্রবর্তীর। চৌরঙ্গী থেকে দাঁড় করানো হয়েছে দেবব্রত মাঝিকে। কাশীপুরে প্রার্থী শিবাজী সিংহ রায়।

প্রসঙ্গত, দিন দুয়েক আগেই বাড়ির ঠিকানা বদল করেন মিঠুন চক্রবর্তী। কাশীপুর-বেলগাছিয়া বিধানসভা কেন্দ্রের অন্তর্গত রাজা মনীন্দ্র রোডের বাড়ির ঠিকানায় ভোটার কার্ড এসেছে অভিনেতায়। ভোটার তালিকায় তাঁর নাম রয়েছে মিঠুন বসন্ত চক্রবর্তী। তাই কলকাতার ভোটার হিসাবে ভোট দেবেন তিনি।

অন্যদিকে, প্রার্থী না হলেও পদ্ম শিবিরের হয়ে প্রচারের ময়দানে দেখা যাবে অভিনেতাকে। আগামী ৩০ মার্চ থেকেই প্রচারে নামছেন মিঠুন। নন্দীগ্রামের মতো গুরুত্বপূর্ণ কেন্দ্র দিয়ে শুরু হবে সেই প্রচার। চলতি বছরে নন্দীগ্রামে তৃণমূলের হয়ে দাঁড়িয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির প্রার্থী সদ্য তৃনমুল থেকে আসা শুভেন্দু অধিকারী। তাই হেভিওয়েট লড়াইয়ে নন্দীগ্রামকেই ‘পাখির চোখ’ করে এগোতে চাইছে গেরুয়া শিবিড়।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.