শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

তৃতীয়বারের জন্য বাংলার ক্ষমতায় ফিরে, প্রথমবার উত্তরবঙ্গ সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী

০৬:২৭ পিএম, আগস্ট ২৬, ২০২১

তৃতীয়বারের জন্য বাংলার ক্ষমতায় ফিরে, প্রথমবার উত্তরবঙ্গ সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ একুশের বিধানসভা নির্বাচনে বিপুল ভোটে জয়লাভের পর, তৃতীয়বারের জন্য রাজ্যের ক্ষমতায় ফিরেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর ক্ষমতায় ফেরার পর, প্রথমবারের জন্য উত্তরবঙ্গ সফরে যেতে চলেছেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এখনও পর্যন্ত পাওয়া খবর থেকে জানা গিয়েছে যে, আগামী মাস অর্থাৎ সেপ্টেম্বরের শুরুর দিকেই উত্তরবঙ্গে যেতে পারেন মুখ্যমন্ত্রী। তবে, এখনও তাঁর সফরসূচি চূড়ান্ত হয়নি বলেই সূত্রের খবর। উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের প্রতিটা প্রান্তে ছুটে বেড়িয়েছেন মুখ্যমন্ত্রী নির্বাচনী প্রচারে। এর মধ্যে তাঁর একাধিকবার উত্তরবঙ্গ সফরও ছিল।

তবে, বাংলায় ক্ষমতায় তৃতীয়বার ফেরার পর, যাওয়ার কথা হলেও, খারাপ আবহাওয়ার জন্য তা বাতিল হয়ে যায়। এর মধ্যেই তিনি ঘূর্ণিঝড় যশ বিধ্বস্ত এলাকায় ছুটে গিয়েছেন। আবার রাজ্যে প্রবল বর্ষণ এবং জলাধার থেকে জল ছাড়ার কারণে বন্যা কবলিত এলাকাতেও পরিদর্শনে গিয়েছেন। পুরো পরিস্থিতি খতিয়ে দেখেছেন। কিন্তু এত কিছুর মধ্যে মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গের কিছু কর্মসূচি বাকি থেকে গেছে বলেই সূত্রের খবর।

এদিকে প্রবল বৃষ্টির কারণে উত্তরবঙ্গের একাধিক জেলা জলমগ্ন। পাশাপাশি ধস নেমেছে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায়। তাই এবার সেখানকার মানুষের পাশে দাঁড়াতে আগামী মাসেই উত্তরবঙ্গ সফরে যেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর, ৬ সেপ্টেম্বর তিনি উত্তরবঙ্গ যেতে পারেন এবং তিনদিনের জন্য সেখানে থাকতে পারেন। উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠকের পাশাপাশি কিছু দলীয় কর্মসূচিও সারার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। যদিও সরকারিভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরসূচি ঘোষণা করা হয়নি বলেই খবর।