মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা! আপাতত মমতাকেই রাজ্যের দায়িত্ব সামলাতে বললেন রাজ্যপাল

মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা! আপাতত মমতাকেই রাজ্যের দায়িত্ব সামলাতে বললেন রাজ্যপাল
মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা! আপাতত মমতাকেই রাজ্যের দায়িত্ব সামলাতে বললেন রাজ্যপাল

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী সন্ধ্যেবেলা রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করলেন বিদায়ী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন প্রায় সোয়া একঘণ্টা মত রাজ্যপাল জগদীপ ধনকরের সঙ্গে বৈঠক করেন তিনি। এদিন বৈঠকের পাশাপাশি প্রাথমিক মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তৃতীয়বার সরকার গড়ার পর ইতিমধ্যেই রাজ্যপাল তাকে শুভেচ্ছা জানিয়েছেন। রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে আরো কঠোর হওয়ার পরামর্শ দিয়েছেন। এরপরে এদিন রাজভবনে রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করতে যান মমতা বন্দ্যোপাধ্যায়। ছিলেন রাজ্যপালের স্ত্রীও।

সূত্রের খবর, এদিন পুরো বৈঠকেই মূলত রাজ্যের আইন শৃঙ্খলা, ভোট পরবর্তী হিংসার দমন কিভাবে করা যায় এছাড়াও বর্তমান অতিমারি পরিস্থিতিকে কীভাবে সামাল দেওয়া যায় তা নিয়ে আলোচনা হয়েছে। পাশাপাশি এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথগ্রহণের অনুষ্ঠান আড়ম্বরপূর্ণ করতে চান না বলে জানিয়েছেন রাজ্যপাল কে।

এদিন দলীয় বিধায়কদের সঙ্গে বৈঠক শেষে স্থির হয় আগামী ৫ মে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সেই বিধায়কদের স্বাক্ষর করা চিঠি নিয়ে রাজ্যপাল কে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি নতুন সরকার গড়ার দাবি জানান তিনি। একইসঙ্গে জমা দেন নিজের প্রাথমিক মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা পত্র। সূত্রের খবর রাজ্যপালের এদিন জানিয়েছেন, ৫ তারিখ পৌনে এগারোটা নাগাদ শপথ গ্রহণ করবেন দলনেত্রী মমতা।

প্রসঙ্গত নির্বাচন পর্ব মিটে যাওয়ায় রাজ্যের উপর থেকে যাবতীয় নির্বাচন আদর্শ বিধি তুলে নিয়েছে কমিশন। অতএব রাজ্যের আইন শৃংখলার ভার এখন রাজ্য সরকারের উপর। এই পরিস্থিতিতে নতুন সরকার দায়িত্ব না নেওয়া পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায়কেই রাজ্যের দায়িত্ব সামলাতে বলেন রাজ্যপাল জগদীপ ধনকর।